• শুক্রবার, নভেম্বর ১৫, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৬ রাত

ভোরের বিমান বেলা ৩টায়, শাহজালালে ভাংচুর

  • প্রকাশিত ০১:৩৯ দুপুর জুন ২, ২০১৯
বিমানবন্দর
রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর। ছবি: রাজিব ধর/ঢাকা ট্রিবিউন

কিন্তু বিমানটি সকাল ৯টায় যাবে বলে ঘোষণা দেওয়া হয়। পরে সকাল ৯টার দিকে জানানো হয়, ৯টার পরিবর্তে ফ্লাইট সকাল ১০টায়। ১০টার দিকে আবার জানানো হয়, ফ্লাইটটি সকাল ১০টার পরিবর্তে যাবে বেলা ৩টায়। এতেই ক্ষুব্ধ হয়ে যাত্রীরা ভাংচুর করেছেন। 

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বেশ কয়েকটি ফ্লাইট বাতিল ও  সময় পুনর্নির্ধারণ করা হয়েছে। ঘটনায় ক্ষুব্ধ হয়ে টার্মিনালে ভাংচুর করেছেন যাত্রীরা। 

২ জুন, রবিবার সকাল ১০টার দিকে অভ্যন্তরীণ টার্মিনাল এলাকায় ভাঙচুরের ঘটনা ঘটে।

জানা গেছে, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে রবিবার ভোর রাত চারটা ৩০ মিনিটের সিলেটগামী বিমান বাংলাদেশ  এয়ারলাইন্সের   বিজি ৪০৫, বিজি ৪০৬ বাতিল করা হয়। এ ছাড়া সৈয়দপুরগামী ফ্লাইট বিজি ৪৯৩, বিজি ৪৯৪ দুপুর ১টায় ও বিজি৪৯৫, বিজি ৪৯৬ সন্ধ্যা ছয়টা ১৫ মিনিটে এবং যশোরগামী বিজি৪৬৫ ও বিজি ৪৬৬ বিকাল চারটায় যাত্রার সময় পুনর্নির্ধারণ করা হয়েছে।

বিমানবন্দর আমর্ড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) ডিউটি অফিসার তানভীর জানান, সিলেটগামী বিজি ৬০১ বিমানটি নির্ধারিত সময়ে ছেড়ে না যাওয়ায় যাত্রীরা ক্ষুব্ধ হয়ে অভ্যন্তরীণ টার্মিনালে বাংলাদেশ বিমানের কাউন্টারে ভাঙচুর করেন। 

ঘটনার প্রত্যক্ষদর্শী এক যাত্রী জানান, ঢাকা থেকে সিলেটের উদ্দেশে ভোর সাড়ে ৪টায় ছেড়ে যাওয়ার কথা ছিল একটি বিমান। কিন্তু বিমানটি সকাল ৯টায় যাবে বলে ঘোষণা দেওয়া হয়। পরে সকাল ৯টার দিকে জানানো হয়, ৯টার পরিবর্তে ফ্লাইট সকাল ১০টায়। ১০টার দিকে আবার জানানো হয়, ফ্লাইটটি সকাল ১০টার পরিবর্তে যাবে বেলা ৩টায়। এতেই ক্ষুব্ধ হয়ে যাত্রীরা ভাংচুর করেছেন। 

এ বিষয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জি এম (জনসংযোগ) শাকিল মেরাজ বলেন, “বৈরী আবহাওয়ার কারণে ফ্লাইটের সময় পরিবর্তন হয়েছে। যাত্রীদের নিরাপত্তা সবার আগে। তবে যারা ভাঙচুর করেছে সেটি ঠিক হয়নি।”