• মঙ্গলবার, এপ্রিল ০৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১১:২৮ রাত

পঞ্চম ধাপে ২০ উপজেলায় চলছে ভোটগ্রহণ

  • প্রকাশিত ১০:৫২ সকাল জুন ১৮, ২০১৯
উপজেলা পরিষদ নির্বাচন

এবারের নির্বাচনে ভোটারের উপস্থিতি বাড়বে বলেও আশা প্রকাশ করেন তিনি

ঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের পঞ্চম ধাপের ভোটগ্রহণ শুরু হয়েছে। 

মঙ্গলবার (১৮ জুন) সকাল ৯টা থেকে ২০ উপজেলায় শুরু হওয়া এই ভোট বিরতি ছাড়াই চলবে বিকাল ৫টা পর্যন্ত। 

নির্বাচন কমিশনের কর্মকর্তারা জানিয়েছেন, সকাল থেকেই শান্তিপূর্ণ পরিবেশে বিভিন্ন উপজেলায় ভোটগ্রহণ চলছে। এখনও কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

ইসি সচিব মো. আলমগীর বলেন, ‘নির্বাচন অনুষ্ঠানের সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। নির্বাচনে কোনো ধরনের সহিংসতার আশঙ্কা নেই। ঝুঁকিপূর্ণ এলাকায়গুলোয় অতিরিক্ত বিজিবি মোতায়েন করা হয়েছে।’ এবারের নির্বাচনে ভোটারের উপস্থিতি বাড়বে বলেও আশা প্রকাশ করেন তিনি।

ইসি সচিব বলেন, ‘নির্বাচনে সহিংসতা নিয়ে উদ্বেগের কিছু নেই। ইসি তার দায়িত্ব পালন করবে। সহিংসতার কারণে একজন প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হয়েছিল, কিন্তু তিনি হাইকোর্ট থেকে প্রার্থিতা ফিরে পেয়েছেন। আরেকটি উপজেলায় অনিয়মের অভিযোগে স্থানীয় প্রশাসনকে বদলি করা হয়েছে।’

পঞ্চম ধাপের নির্বাচনে ২০ উপজেলার মধ্যে গাজীপুর সদর, নারায়ণগঞ্জ বন্দর, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর এবং নোয়াখালী সদরে ইভিএমে ভোট হবে। ইভিএম বাদেও  ১৬ উপজেলায় নির্বাচন অনুষ্টিত হচ্ছে।  

প্রসঙ্গত, পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন গত ১০ মার্চ শুরু হয়। এরপর দ্বিতীয় ধাপে ১৮ মার্চ, তৃতীয় ধাপে ২৪ মার্চ, চতুর্থ ধাপে ৩১ মার্চ ভোটগ্রহণ করে নির্বাচন কমিশন। এর মধ্যে চতুর্থ ধাপে ৩১মার্চ ছয়টি উপজেলায় এবং ২৪ মার্চ তৃতীয় ধাপেও চারটি উপজেলায় ইভিএমে ভোটগ্রহণ করে ইসি।