• সোমবার, ফেব্রুয়ারি ২৪, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৩৩ রাত

১০৩ টাকায় পুলিশের চাকরি

  • প্রকাশিত ০৯:৫৭ রাত জুন ২০, ২০১৯
সংবাদ সম্মেলন
বুধবার সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন বাগেরহাটের এসপি পঙ্কজ চন্দ্র রায়। ঢাকা ট্রিবিউন

বৃহস্পতিবার দুপুরে বাগেরহাটের পুলিশ সুপার এসপি পঙ্কজ চন্দ্র রায় প্রেস ব্রিফিং এ সাংবাদিকদের এ তথ্য জানান

বাগেরহাটে মাত্র ১০৩ টাকায় পুলিশ কনস্টেবল পদে চাকরি পাওয়া যাবে। সরকার নির্ধারিত ১০০ টাকার ব্যাংক ড্রাফট ও ৩ টাকা মূল্যের আবেদনপত্র কেনা ছাড়া পুলিশ কনস্টেবল পদপ্রত্যাশীদের আর কোন খরচ হবে না।  বৃহস্পতিবার দুপুরে বাগেরহাটের পুলিশ সুপার (এসপি) পঙ্কজ চন্দ্র রায় প্রেস ব্রিফিং এ সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, "আগামী ২৯ জুন বাগেরহাট জেলায় পুলিশ কনস্টেবল নিয়োগ প্রক্রিয়া শুরু হবে। নিয়োগ প্রত্যাশীরা শুধু মাত্র সরকার নির্ধারিত ১০৩ টাকা খরচ হবে। অতিরিক্ত কোন টাকা খরচ করতে হবে না"। 

"চলতি মাসে বাগেরহাট জেলায় পুলিশ সদস্য নিয়োগের ক্ষেত্রে শতভাগ স্বচ্ছতা নিশ্চিত করে সাধারন কোঠায় ৭ জন, মুক্তিযোদ্ধা কোটায় ৬ জন, আনসার কোটায় ২ জন, পোষ্য কোটায় ২ জন ও ক্ষুদ্র নৃ-গোষ্টি কোটায় ১ জন এবং ৪ জন নারী সদস্য নিয়োগ দেয়া হবে। নিয়োগ প্রক্রিয়ায় কোন পুলিশ সদস্যসহ কেউ যদি চাকুরীর প্রলোভন দিয়ে টাকা গ্রহন করে বা করতে চায় তাহলে তার বিরুদ্ধে জেলা পুলিশ কঠোর ব্যবস্থা গ্রহন করবে", যোগ করেন বাগেরহাটের এসপি। 

এসময় তিনি দালাল থেকে সতর্ক থাকার জন্যও সকলের প্রতি আহবান জানান।

এছাড়াও জেলার ট্রাফিক পরিস্থিতি প্রসঙ্গে পঙ্কজ চন্দ্র রায় বলেন, "যানজট ও দূর্ঘটনা প্রতিরোধে মহাসড়ক ও আঞ্চলিক মহাসড়কে অটোরিকসা, নসিমন, করিমন ও ভটভটি চলতে দেয়া হবেনা। পণ্যবাহী এসব অযান্ত্রিক বাহনে যাত্রী পরিবহন করা যাবে না। ট্রাফিক আইন যথাযত ভাবে পালন করতে হবে। অন্যথায় পুলিশ কঠোর ভুমিকা পালন করবে"।

এছাড়া জেলার সার্বিক আইন-শৃংখলা  সাংবাদিকরা তাদের পেশাগত জায়গা থেকে পুলিশকে সহযোগিতা করবেন বলে তিনি আশা প্রকাশ করেন।   

প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ আফজাল, অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়ার্টার) মো. মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (মোরেলগঞ্জ সার্কেল) মো. রিয়াজুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।