• শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫৬ রাত

আগামী দু’এক দিনের মধ্যে ভ্যাপসা গরম কমতে পারে

  • প্রকাশিত ০২:০৩ দুপুর জুন ২১, ২০১৯
গরম
ফাইল ছবি/ রয়টার্স

সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে

আগামী দু’এক দিনের মধ্যে ভ্যাপসা গরম (তাপপ্রবাহ) কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। একই সাথে বর্ষাকাল শুরু হওয়ায় পর্যায়ক্রমে বৃষ্টিপাতের পরিমাণও বাড়বে বলেও জানানো হয়েছে।

শুক্রবার আবহাওয়াবিদ মো: আব্দুর রহমান এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, "দেশের বিভিন্ন অঞ্চলের উপর দিয়ে বয়ে যাওয়া মৃদু তাপপ্রবাহ কমতে থাকবে।তবে আবহাওয়া পুরোপুরি স্বাভাবিক হতে কিছু দিন সময় লাগবে"।

শুক্রবারের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, পাবনা, খুলনা, যশোর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া অঞ্চলসমূহের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কমতে পারে।

এছাড়া রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী ও খুলনা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরণের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরণের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

আবহাওয়া অধিদপ্তর আরো জানিয়েছে, উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি একই এলাকায় অবস্থান করছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটিভাবে সক্রিয় রয়েছে। শুক্রবার সকাল ৬ টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৩ শতাংশ।

শুক্রবার ঢাকায় সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬ টা ৪৯ মিনিটে এবং শনিবার সূর্যোদয় হবে ভোর ৫ টা ১২ মিনিটে।