• বুধবার, ডিসেম্বর ১১, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:১৫ রাত

নিউইয়র্কে বাংলাদেশিকে হত্যা, মিসরীয় নাগরিকের কারাদণ্ড

  • প্রকাশিত ০১:৪২ দুপুর জুন ২২, ২০১৯
নিউইয়র্ক
যুক্তরাষ্ট্রের নিউই্য়র্ক অঙ্গরাজ্যের ব্রঙ্কস কাউন্টিতে এক প্রবাসী বাংলাদেশিকে হত্যার দায়ে ১০ বছরের কারাদণ্ড পেয়েছেন মিসরীয় এক নাগরিক। ছবি: সংগৃহীত

২০১৭ সালের বকেয়া ভাড়ার জন্য জাকির খানকে ছুরিকাঘাতে হত্যা করেন বাড়ির মালিক

যুক্তরাষ্ট্রের নিউই্য়র্ক অঙ্গরাজ্যের ব্রঙ্কস কাউন্টিতে এক প্রবাসী বাংলাদেশিকে হত্যার দায়ে ১০ বছরের কারাদণ্ড পেয়েছেন মিসরীয় এক নাগরিক। 

বৃহস্পতিবার (২০ জুন) এ হত্যা মামলার রায় ঘোষণা করেন ব্রঙ্কস সুপ্রিম কোর্টের বিচারপতি জেমস ম্যাককার্টি। এ হত্যার আসামি  তাহা মেহরানকে ১০ বছরের দণ্ড ও কারাভোগের পর আরও ৫ বছর কর্তৃপক্ষের নজরদারিতে থাকতে হবে বলে জানিয়েছেন আদালত।

প্রসঙ্গত, ২০১৭ সালের ২২ ফেব্রুয়ারি বকেয়া ভাড়ার জন্য জাকির খানকে ছুরিকাঘাতে হত্যা করেন বাড়ির মালিক তাহা মেহরান।

ব্রঙ্কস ডিস্ট্রিক্ট অ্যাটর্নি ডারসেল ডি ক্লার্ক এ রায় প্রসঙ্গে বলেন, “২০১৭ সালের ২২ ফেব্রুয়ারি সন্ধ্যা সাড়ে ৬টায় ১১ বছর বয়সি সন্তানের ছুরিকাঘাতে হত্যা করা হয় বাংলাদেশি জাকির খানকে।” ৯ মাসের ভাড়া বকেয়া থাকার কারণে তাকে হত্যা করা হয় বলেও জানান তিনি।

মামলায় উল্লেখ করা তথ্য অনুযায়ী, জাকিরের বুক এবং ঘাড়ে বেশ কয়েকবার আঘাতের পর শরীরের বিভিন্ন স্থানে আরো ২৯টি আঘাতের চিহ্ন ছিল। 

ডি ক্লার্ক জানান, “একই বাসায় থাকতেন জাকির ও তাহা। বকেয়া ভাড়া আদায়ে সহায়তা চেয়ে কমিউনিটির অনেককে জানিয়ে সাড়া না পেয়ে আইন নিজের হাতে তুলে নেন তাহা। গত ৩১ মে সুপ্রিম কোর্টে বিচার চলাকালে নিজের দোষ স্বীকার করার সময় তা উল্লেখ করেন তাহা।”