• সোমবার, সেপ্টেম্বর ১৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৫:১৩ সন্ধ্যা

তথ্যমন্ত্রী: বিটিভি’র অনুষ্ঠানসমূহ শিগগিরই ভারতীয় দূরদর্শনে দেখা যাবে

  • প্রকাশিত ০৫:৫৮ সন্ধ্যা জুন ২৩, ২০১৯
বিটিভি
ফাইল ছবি

এছাড়াও বাংলাদেশ বেতারের অনুষ্ঠানমালা ভারতে সম্প্রচার হবে

বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)’র অনুষ্ঠানসমূহ শিগগিরই ভারতীয় দূরদর্শনে দেখা যাবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। রবিবার তথ্য মন্ত্রণালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

তথ্যমন্ত্রী বলেন, "ভারতীয় দূরদর্শনে বিটিভি’র অনুষ্ঠানসমূহ সম্প্রচারের চূড়ান্ত চুক্তি সম্পন্ন হয়েছে এবং এ ব্যাপারে ২৫ জুন থেকে ২৭ জুন পর্যন্ত একটি কারিগরী দল নয়াদিল্লী সফর করবেন এবং কারিগরি দলটি ভারত থেকে ফিরে এলে ভারতীয় দূরদর্শনে বিটিভি’র অনুষ্ঠানসমূহ সম্প্রচারের দিনক্ষণ চূড়ান্ত হবে।"

"গত ৭ মে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে এবং ১৯ জুন ভারতের নবনিযুক্ত তথ্যমন্ত্রী এই চুক্তিটির চূড়ান্ত অনুমোদন দিয়েছেন", যোগ করেন তিনি।

ড. হাছান মাহমুদ আরো বলেন, "ভারতের সর্বত্র বাংলাদেশে টেলিভিশনের অনুষ্ঠানমালা সম্প্রচারের সমস্ত কার্যক্রম সম্পন্ন হয়েছে। এর পাশাপাশি বাংলাদেশ বেতার ও প্রসার ভারতীর মধ্যে আরো একটি চুক্তি হয়েছে। এর আওতায় বাংলাদেশ বেতারের অনুষ্ঠানমালা ভারতে সম্প্রচার হবে"।

আরেক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, "ভারতে বাংলাদেশের বেসরকারি চ্যানেলের অনুষ্ঠানসমূহ সম্প্রচারের ক্ষেত্রে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে কোন ধরনের বাধা নেই। কিন্তু বাংলাদেশের বেসরকারি চ্যানেলের অনুষ্ঠান সম্প্রচারের জন্য ভারতীয় ক্যাবেল অপারেটররা উচ্চ ফি নির্ধারণ করায় এটা সম্ভব হচ্ছে না।"

"বাংলাদেশি বেসরকারি চ্যানেলগুলোর জন্যও শিগগিরই এটা উন্মুক্ত হবে বলে আমি আশা করছি", যোগ করেন।

এছাড়াও ড. হাছান মাহমুদ এ সময় আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে তার দল এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল নেতাকর্মীসহ দেশবাসীকে শুভেচ্ছা জানান।