• রবিবার, অক্টোবর ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:০০ রাত

ডিআইজি মিজান সাময়িক বরখাস্ত

  • প্রকাশিত ১১:৪৫ সকাল জুন ২৬, ২০১৯
ডিআইজি মিজান
ডিআইজি মিজান। ছবি: ফোকাস বাংলা

মঙ্গলবার (২৫ জুন) রাতে রাষ্ট্রপতির অনুমোদনের পর এ প্রজ্ঞাপন জারি করা হয়

পুলিশের উপমহাপরিদর্শক ডিআইজি মিজানুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

মঙ্গলবার (২৫ জুন) রাতে রাষ্ট্রপতির অনুমোদনের পর এ প্রজ্ঞাপন জারি করা হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু ঢাকা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে সোমবার (২৪ জুন) দুর্নীতি দমন কমিশন অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মিজানের বিরুদ্ধে মামলা দায়ের করে। মামলার অন্যান্য আসামিদের মধ্যে তার স্ত্রী এবং ভাই এবং ভাতিজার নাম রয়েছে। দুর্নীতি বিরোধী পর্যবেক্ষণকারী সংস্থাটি জানায় মিজানের ৩ কোটি টাকা ৭ লাখ টাকার সম্পদের তথ্য গোপন, অবৈধ সম্পদের পরিমাণ ৩ কোটি ২৮ লাখ টাকা। 

দুদক পরিচালক এনামুল বাছিরকে ৪০ লাখ টাকা ঘুষ দেয়ার অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য আগামী ১ জুলাই থেকে তাকে পুলিশের হেড কোয়ার্টাসে সংযুক্ত করা হবে।

এর আগে গত ১০ জুন দুদক পরিচালক এনামুল বাছিরকে সাময়িক বরখাস্ত করা হয়। তার বিরুদ্ধে ডিআইজি মিানের দুর্নীতির তদন্ত পরিচালনার সময়  ৪০ লাখ টাকা ঘুষ নেয়ার অভিযোগ রয়েছে। 

প্রসঙ্গত, গত বছর নারী নির্যাতনের অভিযোগে দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয় পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানকে। এরপর তার বিপুল পরিমাণ অবৈধ সম্পদের তথ্য প্রকাশ হলে বিষয়টি নিয়ে তদন্ত শুরু করে দুদক।এসময় তার তদন্তের দায়িত্বে ছিলেন দুদকের পরিচালক খন্দকার এনামুল বাছির। তদন্ত চলাকালীন সময়ে প্রাপ্ত তথ্য অভিযুক্তের কাছে দেয়ার মাধ্যমে দুই দফায় ৪০ লাখ টাকা ঘুষ নেন তিনি, বাছিরের বিরুদ্ধে এমন অভিযোগ তোলেন ডিআইজি মিজান নিজেই।