• বৃহস্পতিবার, নভেম্বর ১৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৯:৩১ রাত

বেনজীর: মাদকবিরোধী অভিযানের সফলতা বিচারের সময় এখনও আসেনি

  • প্রকাশিত ১০:০২ রাত জুন ২৬, ২০১৯
র‍্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ
র‍্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ। ফাইল ছবি/ঢাকা ট্রিবিউন

র‌্যাবের মহাপরিচালক বলেন, "মাদকের বিরুদ্ধে যুদ্ধ করার দায় কেবল আইনশৃঙ্খলা বাহিনীর না, দেশের সব নাগরিককের এ দায় রয়েছে।"

মাদকবিরোধী অভিযানের সফলতা বিচারের সময় এখনও আসেনি বলে মন্তব্য করেছেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ। তিনি বলেন, "মাদক অভিযানের সফলতা বিচারের সময় এখনও আসেনি। এখন সময় হলো মানুষকে এই যুদ্ধে আরও সম্পৃক্ত করা।"

বুধবার (২৬ জুন) বিকালে আন্তর্জাতিক মাদকবিরোধী দিবস উপলক্ষে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশে (ইউল্যাব) আয়োজিত এক সেমিনারে তিনি এই মন্তব্য করেন।

র‌্যাবের মহাপরিচালক বলেন, "মাদকের বিরুদ্ধে যুদ্ধ করার দায় কেবল আইনশৃঙ্খলা বাহিনীর না, দেশের সব নাগরিককের এ দায় রয়েছে। এটা আমাদের ভবিষ্যত প্রজন্মকে বাঁচানোর লড়াই, এই লড়াই আমার না, বলতে হবে আমাদের।"

র‌্যাবের ডিজি বলেন, লাখ লাখ টাকা প্রতিবছর ‘মাদক অর্থনীতিতে’ চলে যাচ্ছে। এগুলো প্রতিরোধ করতে হবে। আমরা হার না মানা জাতি, আমাদের গর্ব করার অনেক কিছু রয়েছে। আমরা কেন মাদকের কাছে হারবো?

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বেসরকারি সংগঠন মানসের প্রতিষ্ঠাতা সভাপতি ড. অরুপ রতন চৌধুরী। আরও ব্ক্তব্য রাখেন, পুলিশের স্পেশাল ব্র্যাঞ্চের বিশেষ পুলিশ সুপার এসএম আশরাফুজ্জামান, মানসের সাংগঠনিক সম্পাদক মতিউর রহমান তালুকদার ও ইউল্যাবের উপ-উপাচার্য ড. সামসাদ মর্তূজা।

ইউল্যাবের উপাচার্য অধ্যাপক ড. এইচ এম জহিরুল হকের ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়টির বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।