• মঙ্গলবার, মার্চ ৩১, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০৭:২৬ রাত

রিফাত হত্যা: বিমান, নদী ও স্থলবন্দরগুলোতে পুলিশের রেড এলার্ট

  • প্রকাশিত ০৬:৪৩ সন্ধ্যা জুন ২৮, ২০১৯
রিফাত শরীফ
বরগুনায় নিহত রিফাত শরীফ। ছবি: সংগৃহীত

‘হত্যাকারীদের গ্রেপ্তারে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি), পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই), কাউন্টার টেরোরিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইমসহ (সিটিটিসি) পুলিশের বিভিন্ন ইউনিট কাজ করছে। আশা করছি, তারা (হত্যাকারীরা) খুব দ্রুত ধরা পড়বে।’

বরগুনায় আলোচিত রিফাত শরীফের হত্যাকারীরা যেন পালাতে না পারে, এজন্য দেশের সকল আন্তর্জাতিক বিমানবন্দর, নদীবন্দর ও স্থলবন্দরগুলোতে রেড এলার্ট জারি করেছে পুলিশ।

২৮ জুন, শুক্রবার পুলিশের সহকারী মহাপরিদর্শক (মিডিয়া) সোহেল রানা জানান, বৃহস্পতিবার সকালে এ রেড এলার্ট জারি হয়েছে।

তিনি বলেন, “হত্যাকারীদের গ্রেপ্তারে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি), পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই), কাউন্টার টেরোরিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইমসহ (সিটিটিসি) পুলিশের বিভিন্ন ইউনিট কাজ করছে। আশা করছি, তারা (হত্যাকারীরা) খুব দ্রুত ধরা পড়বে।”

প্রসঙ্গত, গত বুধবার বরগুনা জেলা শহরে স্ত্রীর সামনে রিফাতকে (২২) কুপিয়ে হত্যা করে নয়ন, রিফাত ফরাজী, রিশান ফরাজী ও রাব্বী আকনসহ কয়েকজন দুর্বৃত্ত। পুরো হত্যার ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

এ হত্যাকাণ্ডের পরের দিন (বৃহস্পতিবার) পুলিশ তিনজনকে গ্রেপ্তার করেছে।

অপরদিকে, রিফাত হত্যার ঘটনায় জড়িত সন্দেহে রাজধানীর সদরঘাট এলাকা থেকে আরও চারজনকে আটকের কয়েক ঘণ্টা পরই শুক্রবার সকালে ছেড়ে দিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, ভিডিও ফুটেজের সাথে ওই চার যুবকের চেহারার মিল পাওয়া যায়নি এবং প্রাথমিক তদন্তে হত্যাকাণ্ডের সাথে তাদের সম্পৃক্ততার প্রমাণও পাওয়া যায়নি। এজন্য ভোর ৫টার দিকে তাদের ছেড়ে দেওয়া হয়।