• শুক্রবার, আগস্ট ২৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫১ রাত

শিক্ষার্থীদের চাপের মুখে জাকসু'র নির্বাচন কমিশন গঠনের আশ্বাস উপাচার্যের

  • প্রকাশিত ০৭:০৩ রাত জুন ২৮, ২০১৯
জাবি বিক্ষোভ
ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে শুক্রবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের বিক্ষোভ ঢাকা ট্রিবিউন

বিকেল সাড়ে চারটার দিকে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসেন উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (জাকসু) নির্বাচনের জন্য আগামী ৩১ জুলাইয়ের মধ্যে নির্বাচন কমিশন গঠনের আশ্বাস দিয়েছেন উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

শিক্ষার্থীদের দাবির মুখে শুক্রবার (২৮ জুন) বিকেল পাঁচটার দিকে উপাচার্য এ আশ্বাস দেন।

প্রসঙ্গত, এদিন বিকেল চারটায় বিশ্ববিদ্যালয়ের ৩৮তম বার্ষিক সিনেট অধিবেশন শুরুর কথা ছিল। কিন্তু বিকেল সাড়ে তিনটা থেকে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট (মার্কসবাদী), সাংস্কৃতিক জোট এবং বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা-কর্মীরা বিশ্ববিদ্যালয়ের পুরাতন প্রশাসনিক ভবনের সামনে অবরোধ করলে সিনেট সদস্যরা বাধার সম্মুখীন হন।

বিকেল সোয়া চারটার দিকে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. আমির হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. নূরুল আলম এবং প্রক্টর (ভারপ্রাপ্ত) আ.স.ম. ফিরোজ-উল-হাসান বিক্ষোভরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। 

বিকেল সাড়ে চারটার দিকে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসেন উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। এসময় দু'জন উপ-উপাচার্য, ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক, ভারপ্রাপ্ত প্রক্টরসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। শিক্ষার্থীদের সঙ্গে আলোচনার একপর্যায়ে ৩১ জুলাইয়ের মধ্যে নির্বাচন কমিশন গঠনের আশ্বাস দেন উপাচার্য।

অবশেষে নির্ধারিত সময়ের একঘণ্টা পর পাঁচটায় সিনেট অধিবেশন শুরু হয়।