• বৃহস্পতিবার, অক্টোবর ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৩৮ রাত

ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ১০ জুলাই

  • প্রকাশিত ০৮:০৭ রাত জুন ৩০, ২০১৯
ওসি মোয়াজ্জেম হোসেন
বিজয় ধর/ঢাকা ট্রিবিউন

রবিবার অভিযোগ গঠনের শুনানির দিন নির্ধারিত  থাকলেও শুনানি পেছানোর আবেদন করেন মোয়াজ্জেমের আইনজীবী

ফেনীতে হত্যার শিকার মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে জেরা করার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার অভিযোগে সোনাগাজী মডেল থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে করা মামলায় অভিযোগ গঠনে শুনানির জন্য ১০ জুলাই দিন ধার্য করেছে আদালত।

রবিবার অভিযোগ গঠনের শুনানির দিন নির্ধারিত ছিল। তবে মোয়াজ্জেমের আইনজীবী শুনানি পেছানোর জন্য আবেদন করলে বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আস সামশ জগলুল হোসেন তা মঞ্জুর করেন।

সকাল ৯টার দিকে মোয়াজ্জেমকে কাশিমপুর কারাগার থেকে প্রিজন ভ্যানে আদালতে আনা হয়। পরে থাকে আদালতের হাজতখানায় রাখার পর বেলা ২টার দিকে ট্রাইব্যুনালে তোলা হয়। জেল কোড অনুযায়ী মোয়াজ্জেমকে ডিভিশন দেয়ার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ২৪ জুন কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেয় আদালত।

এর আগে বিচারক জগলুল হোসেন ১৭ জুন মোয়াজ্জেমের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। ১৬ জুন রাজধানীর শাহবাগ থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

সাইবার ট্রাইব্যুনালের বিচারক ২৭ মে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রতিবেদন আমলে নিয়ে তাকে গ্রেপ্তারে পরোয়ানা জারি করে।

১৫ এপ্রিল মোয়াজ্জেমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন করেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। আদালত তার জবানবন্দী নিয়ে অভিযোগটি পিটিশন মামলা হিসেবে গ্রহণ করে এবং এ সংক্রান্ত প্রতিবেদন দাখিলের জন্য পিবিআইকে নির্দেশ দেয়।