• শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০২:৫৪ দুপুর

বাজেট পরবর্তী নৈশভোজে অংশ নিলেন প্রধানমন্ত্রী

  • প্রকাশিত ০৯:৫৩ সকাল জুলাই ১, ২০১৯
প্রধানমন্ত্রী শেখ হাসিনা
রবিবার রাতে বাজেট পরবর্তী নৈশভোজে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: বাসস

রবিবার রাতে নগরীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই নৈশভোজ অনুষ্ঠিত হয়

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের আমন্ত্রণে বাজেট পরবর্তী নৈশভোজে অংশ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার রাতে নগরীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই নৈশভোজ অনুষ্ঠিত হয়।  

প্রধানমন্ত্রী রাত ৮টা ৫ মিনিটে অনুষ্ঠানস্থলে পৌঁছে অতিথিদের বিভিন্ন টেবিলে যান এবং তাদের সঙ্গে কুশল বিনিময় করেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সঙ্গে অন্যান্যের মধ্যে ছিলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলাম, আইনমন্ত্রী আনিসুল হক, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম ও ড. মশিউর রহমান।

এছাড়া নৈশভোজে অন্যান্য মন্ত্রী, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, প্রতিমন্ত্রী, চিফ হুইপ, হুইপ, সংসদ সদস্য, তিন বাহিনীর প্রধানগণ, এটর্নি জেনারেল, সুপ্রিম কোর্টের বিচারপতি, পুলিশের আইজি, সাহসিকতার জন্য পুরস্কারপ্রাপ্ত মুক্তিযোদ্ধা, ব্যবসায়ী নেতৃবন্দ ও বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ এবং ঊর্ধ্বতন বেসামরিক ও সামরিক কর্মকর্তাবৃন্দ অংশ নেন।

এর আগে জাতীয় সংসদে ২০১৯-২০ অর্থবছরের জন্য ‘সমৃদ্ধির পথে বাংলাদেশ : সময় আমাদের, সময় বাংলাদেশের’ শীর্ষক ৫ লাখ ২৩ হাজার ১৯০ কোটি টাকার বাজেট পাস হয়।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ৬ লাখ ৪২ হাজার ৪৭৮.২৭ কোটি টাকার বাজেট বরাদ্দ চেয়ে এ্যাপ্রোপ্রিয়েশন্স বিল ২০১৯ উত্থাপন করলে কণ্ঠভোটে তা পাস হয়।

এর আগে গত ১৩ জুন যোগাযোগ, অবকাঠামো ও মানব সম্পদ উন্নয়ন এবং ৮.২ শতাংশ জিডিপি প্রবৃদ্ধি অর্জনের ওপর গুরুত্বারোপ করে দেশের এ পর্যন্ত সবচেয়ে বড় বাজেট জাতীয় সংসদে উত্থাপন করেন তিনি।