• শুক্রবার, ডিসেম্বর ০৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৬:৪২ সন্ধ্যা

হলি আর্টিসান বিভীষিকার ৩ বছর আজ

  • প্রকাশিত ০২:০৪ দুপুর জুলাই ১, ২০১৯
হলি আর্টিসান চত্বর
ভয়াবহ হলি আর্টিসান হামলার ৩ বছর পুর্তি উপলক্ষে হলি আর্টিসান চত্বরে পুস্পস্তবক অর্পন করেছেন পুলিশ, র‍্যাব, ঢাকাস্থ ইটালি এবং জাপান দূতাবাসের কর্মকর্তারাসহ বাংলাদেশের বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মীরা। মেহেদি হাসান/ঢাকা ট্রিবিউন

'এই ধরনের ঘটনা যাতে আর কখনোই না ঘটে সেজন্য আমরা কাজ করছি'

হলি আর্টিসানে ভয়াবহ হামলার ৩ বছর পূরণ হলো আজ। এ উপলক্ষে হলি আর্টিসান চত্বরে পুস্পস্তবক অর্পণ করেছেন পুলিশ, র‍্যাব, ঢাকাস্থ ইতালি এবং জাপান দূতাবাসের কর্মকর্তারাসহ বাংলাদেশের বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মীরা। এসময় নিহতদের প্রতি শ্রদ্ধা জানান তারা। 

শ্রদ্ধা জানানো শেষে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম বলেন, "আমরা নব্য জেএমবির সকল সদস্যকে গ্রেফতার করেছি। জেমএমবির কিছু সদস্য অভিযানের সময় নিহত হয়েছে। গ্রেফতার হওয়ার জেএমবির সদস্যরা বর্তমানে বিচারাধীন আছেন। বিচার শেষে তাদের শাস্তি নিশ্চিত করা হবে। এই বিচারে ভুক্তভোগী পরিবারগুলো শান্তি পাবে"।

"এই ধরনের ঘটনা যাতে আর কখনোই না ঘটে সেজন্য আমরা কাজ করছি", যোগ করেন তিনি।

এসময় আইএসে যোগ দেওয়া বাংলাদেশিদের প্রসঙ্গে সিটিটিসি প্রধান বলেন, "যারা আইএসে যোগ দিয়েছিল তাদের অধিকাংশই মারা গেছে। বাকিদের চিহ্নিত করা হচ্ছে এবং হবে"।          

শ্রদ্ধা জানাতে এসে র‍্যাবের ডিজি বেনজীর আহমেদ বলেন, "আজকাল ইন্টারনেট এবং বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে মানুষকে জঙ্গিবাদ এবং সন্ত্রাসে উদ্বুদ্ধ করা হচ্ছে। জঙ্গিরা সম্পূর্ণ নির্মূল না হওয়া পর্যন্ত আমাদের সতর্ক থাকতে হবে"।        

"সন্ত্রাসবাদ শুধু বাংলাদেশ নয়, সমগ্র বিশ্বের জন্যই এক বিরাট সমস্যা। ২০১৮ সালে সমগ্র ইউরোপে সন্ত্রাসী হামলায় ১২৯ জন মারা গেছেন", যোগ করেন তিনি।