• শুক্রবার, ফেব্রুয়ারি ২৮, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১১:০২ রাত

ডিআইজি মিজানকে কারাগারে পাঠানোর নির্দেশ

  • প্রকাশিত ১২:১৭ দুপুর জুলাই ২, ২০১৯
ডিআইজি মিজান
আদালতে নেয়ার সময় ডিআইজি মিজানুর রহমান। ছবি: ফোকাস বাংলা

এরআগে সকাল সাড়ে ১১টায় দুদকের মামলায় সাময়িক বরখাস্ত এ পুলিশ কর্মকর্তাকে আদালতে নেওয়া হয় 

পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতের বিচারক ইমরুল কায়েস এই নির্দেশ দেন।

এর আগে সকাল ১১টায় দুদকের মামলায় সাময়িক বরখাস্ত এ পুলিশ কর্মকর্তাকে আদালতে নেওয়া হয় বলে জানান শাহবাগ থানার ওসি আবুল হাসান।

প্রসঙ্গত, সোমবার (১ জুলাই) দুদকের দায়ের করা মামলায় ডিআইজি মিজানের জামিন আবেদন নামঞ্জুর করে তাকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কদ্দুস জামানের হাইকোর্ট বেঞ্চ। 

ডিআইজি মিজানুর রহমান জামিন আবেদন একটি কোর্টে দাখিল না করে ভিন্ন দুইটি বেঞ্চে করেন।তার এ ধরনের প্রতারণা রাষ্ট্রপক্ষ কিংবা দুর্নীতি দমন কমিশনের (দুদক) চোখ এড়ায়নি।

ডিআইজি মিজানের বিরুদ্ধে গত ২৪ জুন ৩ কোটি ৭ লাখ টাকার সম্পদের তথ্য গোপন ও ৩ কোটি ২৮ লাখ টাকা অবৈধভাবে অর্জনের অভিযোগে মামলা করে দুদক। মামলাটিতে মিজানুর রহমান, তাঁর স্ত্রী সোহেলিয়া আনার রত্না, ছোট ভাই মাহবুবুর রহমান ও ভাগনে মাহমুদুল হাসানকে আসামি করা হয়। এ মামলার তদন্তে দুদক পরিচালক এনামুল বাছিরকে ৪০ লাখ টাকা ঘুষ দেয়ার কথা নিজেই স্বীকার করেন তিনি।

এছাড়াও বিয়ে গোপন করতে ক্ষমতার অপব্যবহার করে দ্বিতীয় স্ত্রীকে গ্রেপ্তার করানোর অভিযোগ এবং এক সংবাদপাঠিকাকে প্রাণনাশের হুমকি ও উত্ত্যক্ত করার অভিযোগে গত বছরের জানুয়ারির শুরুর দিকে তাকে প্রত্যাহার করে পুলিশ সদর দপ্তরে সংযুক্ত করা হয়। এরপর গত ২৫ জুন তাঁকে সাময়িক বরখাস্ত করা হয়।