• শুক্রবার, ডিসেম্বর ০৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:১৭ রাত

শেখ হাসিনার ট্রেনবহরে গুলিবর্ষণ মামলার দুই আসামির আত্মসমর্পণ

  • প্রকাশিত ০৬:১০ সন্ধ্যা জুলাই ২, ২০১৯
পৌরসভার সাবেক মেয়র ও পৌর বিএনপির সাবেক সভাপতি মকলেছুর রহমান বাবলু
শেখ হাসিনার ট্রেনবহরে হামলা মামলার অন্যতম আসামি ঈশ্বরদী পৌরসভার সাবেক মেয়র ও পৌর বিএনপির সাবেক সভাপতি মকলেছুর রহমান বাবলু ঢাকা ট্রিবিউন

তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৪ সালের ২৩ সেপ্টেম্বর দলীয় কর্মসূচিতে ট্রেনবহর নিয়ে রেলপথে খুলনা থেকে ঈশ্বরদী হয়ে সৈয়দপুরে যাচ্ছিলেন

পাবনার ঈশ্বরদী শেখ হাসিনার ট্রেনবহরে গুলিবর্ষণ ও হামলা মামলার দুই পলাতক আসামি আত্মসমর্পণ করেছেন। মঙ্গলবার (২ জুলাই) পাবনার একটি আদালতে আত্মসমর্পণ করেন তারা।

পাবনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের ভারপ্রাপ্ত বিচারক রুস্তম আলীর আদালতে তাঁরা আত্মসমর্পণকারী আসামিরা হলেন- ঈশ্বরদী পৌরসভার সাবেক মেয়র ও পৌর বিএনপির সাবেক সভাপতি মকলেছুর রহমান বাবলু এবং বিএনপি নেতা আব্দুল হাকিম টেনু।

এনিয়ে ঈশ্বরদী বিএনপির ৩২ নেতাকর্মী আলোচিত এই মামলার আসামি হিসেবে কারাগারে গেলেন।

বুধবার (৩ জুলাই) এই মামলার রায়ের দিন ধার্য আছে।

প্রসঙ্গত, তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৪ সালের ২৩ সেপ্টেম্বর দলীয় কর্মসূচিতে ট্রেনবহর নিয়ে রেলপথে খুলনা থেকে ঈশ্বরদী হয়ে সৈয়দপুরে যাচ্ছিলেন। সন্ধ্যার দিকে ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশনে ট্রেনটি প্রবেশের আগে রেলগেট এলাকায় অতর্কিতে শেখ হাসিনার কামরা লক্ষ্য করে গুলিবর্ষণ ও বোমা নিক্ষেপ করা হয়। এ ঘটনার অধিকতর তদন্ত শেষে মোট ৫২ জনকে আসামি করে চার্জশিট দেওয়া হয়। এদের মধ্যে গত ২৫ বছরে ৫ জন মারা গেছেন। বাকি ১৫ জন এখনও পলাতক।