• বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৪৯ রাত

আশুলিয়ায় ফ্রিজ বিস্ফোরণে দেয়াল ধসে শিশু নিহত

  • প্রকাশিত ১০:৫৫ সকাল জুলাই ৩, ২০১৯
আশুলিয়া বিস্ফোরণ
বুধবার আশুলিয়ার একটি বাড়িতে ফ্রিজ বিস্ফোরিত হয়ে দেয়াল ধস হয় ঢাকা ট্রিবিউন

এ ঘটনায় আরও ৪ জন আহত হয়েছেন

ঢাকার আশুলিয়ায় গ্যাসের লিকেজ থেকে আগুন ধরে ফ্রিজ বিস্ফোরণের পর বাড়ির দেয়াল ধসে দেড় বছরের এক শিশু নিহত হয়েছে। বুধবার (৩ জুলাই) সকালে কাঠগড়া এলাকার আকবরের বাড়িতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছে আরও ৪ জন। 

আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা হলেন- মিম (৪), মৌসুমি (২২), আবুল কালাম (৫৫) ও দিপু (২২)।

শিশুটির নাম তাসিন, তার বাবা নাজমুল ওই বাড়িতে ভাড়া থেকে স্থানীয় পোশাক কারখানায় কাজ করেন। 

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানান, নাজমুলের স্ত্রী সকালে রান্নার জন্য গ্যাসের চুলা জ্বালালে গ্যাসের লাইনের লিকেজ থেকে হঠাৎ করে আগুন ধরে পাশে থাকা ফ্রিজের কম্প্রেসার বিকট শব্দে বিস্ফোরিত হয়। বিস্ফোরণে বাড়ির দুই পাশের দেয়াল ধসে নিচে চাপা পড়ে তাসিন নিহত হয়। দেয়ালের নিচে চাপা পড়ে আহত হয় আরও চারজন। খবর পেয়ে আশুলিয়া ফায়ার সার্ভিসের একটি দল তাদেরকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

নিহত শিশুর বাবা নাজমুলের অভিযোগ, বেশ কয়েকদিন আগে গ্যাস লাইনে লিকেজ হয়। বিষয়টি বাড়ির মালিককে বেশ কয়েকবার জানানো হলেও তিনি কোনো ব্যবস্থা নেননি। সে কারণেই এ দুর্ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে আশুলিয়া ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম ঢাকা ট্রিবিউনকে বলেন, বাড়িটি অনেক পুরনো। গ্যাসের লাইনে লিকেজ থেকে আগুন ধরে ফ্রিজের কম্প্রেসার বিস্ফোরিত হয়ে বাড়ির দুই পাশের দেয়াল ধসে পড়ে।