• সোমবার, আগস্ট ২৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:১৬ রাত

গার্মেন্টসকর্মী গণধর্ষণ মামলার প্রধান আসামি ‌‘গোলাগুলি'তে নিহত

  • প্রকাশিত ১১:২৭ সকাল জুলাই ৭, ২০১৯
লাশ
প্রতীকী ছবি

বুধবার (৩ জুলাই) ছুটির পর কারখানা থেকে বের হওয়ার সময় গণধর্ষণের শিকার হন ওই গার্মেন্টকর্মী

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় এক গার্মেন্টস কর্মীকে ধর্ষণের ঘটনায় দায়ের হওয়া মামলার প্রধান আসামি আবদুন নুর (২৫) গোলাগুলিতে নিহত হয়েছেন।

রবিবার (৭ জুলাই) ভোরে উপজেলার ইকোনোমিক জোনের পাহাড়ের ভেতর থেকে তার গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ। 

ওসি বলেন, “ইকোনোমিক জোনের পাহাড়ের ভেতর থেকে ধর্ষণ মামলার আসামি আবদুন নুরের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করা হয়েছে।” তাকে প্রতিপক্ষরা হত্যা করেছে বলে ধারণা করছেন তিনি।

নিহত আবদুন নুর গার্মেন্টস কর্মীকে ধর্ষণের মূল পরিকল্পনাকারী বলে জানিয়েছে পুলিশ। তার বিরুদ্ধে ছিনতাইসহ বিভিন্ন অভিযোগে তিনটি মামলা রয়েছে বলেও জানান পুলিশের ওই কর্মকর্তা।

শুক্রবার (৫ জুলাই) রাতে ধর্ষণের ঘটনায় সিএনজি অটোরিকশা চালক মো. মামুন (২১) ও মো. হেলাল উদ্দিন (৩০) নামে দুজনকে গ্রেপ্তার করে পুলিশ। শনিবার বিকেলে ধর্ষণের ঘটনা স্বীকার করে তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। 

এরআগে, বুধবার (৩ জুলাই) রাত সাড়ে ৮টার দিকে আনোয়ারার চৌমুহনীর কালারমার দিঘি এলাকা থেকে এক কিশোরীকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করাহয়। ছুটির পর কারখানা থেকে বের হওয়ার সময় ধর্ষণের শিকার হয় ওই কিশোরী। পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় ওই কিশোরীকে।