• বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:১৮ রাত

‘যতদিন সুস্থ হওয়ার সম্ভাবনা, ততদিনই এরশাদকে লাইফ সাপোর্ট’

  • প্রকাশিত ০২:৪১ দুপুর জুলাই ১১, ২০১৯
এরশাদ
সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এইচএম এরশাদ। ছবি: ইউএনবি

‘এরশাদের কিডনি, লিভারসহ অন্যান্য অর্গানগুলো স্বাভাবিকভাবে কাজ করলে তার লাইফ সাপোর্ট খুলে ফেলা হবে। তার হজম প্রক্রিয়াও কিছুটা উন্নতি হয়েছে।’

জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা, জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত আছে। তিনি বলেন, “যতদিন তার সুস্থ হওয়ার সম্ভাবনা থাকবে ততদিনই তাকে লাইফ সাপোর্টে রেখে চিকিৎসা দেওয়া হবে।”

১১ জুলাই, বৃহস্পতিবার দুপুরে জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী অফিসে এরশাদের সর্বশেষ শারীরিক অবস্থা সম্পর্কে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। খবর বাংলা ট্রিবিউনের। 

জিএম কাদের বলেন, “এরশাদের শারীরিক অবস্থা কোনো কোনো ক্ষেত্রে উন্নতি হয়েছে। আবার কোনো কোনো ক্ষেত্রে অবনতি হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন তার পালস্ ও রক্তের চাপ স্বাভাবিক রয়েছে। অক্সিজেনের সাপোর্টে তার শ্বাস-প্রশ্বাস স্বাভাবিক রয়েছে। ডায়ালাইসিসের মাধ্যমে এরশাদের রক্তের বর্জ্য বের করা হয়েছে।”

তিনি বলেন, “এরশাদের কিডনি, লিভারসহ অন্যান্য অর্গানগুলো স্বাভাবিকভাবে কাজ করলে তার লাইফ সাপোর্ট খুলে ফেলা হবে। তার হজম প্রক্রিয়াও কিছুটা উন্নতি হয়েছে।”

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে গোলাম মোহাম্মদ কাদের বলেন, “এরশাদকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার শতভাগ প্রস্তুতি আছে। সিঙ্গাপুর ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শে তাকে বিদেশে নেওয়া হয়নি। দেশি-বিদেশি চিকিৎসকদের পরামর্শে সম্মিলিত সামরিক হাসপাতালে বিশ্বমানের চিকিৎসা হচ্ছে তার।”

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন— জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা, প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, এস.এম. ফয়সল চিশতী, মো. আজমখান, শফিকুল ইসলাম সেন্টু প্রমুখ।