• শুক্রবার, ডিসেম্বর ০৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৬:৫১ সন্ধ্যা

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ২ মাদক কারবারি নিহত

  • প্রকাশিত ১০:০১ সকাল জুলাই ১৭, ২০১৯
বন্দুকযুদ্ধ
প্রতীকী ছবি

বুধবার (১৭জুলাই) ভোর রাত সাড়ে ৪টার দিকে টেকনাফের জাদিমোরা শিকলগাড়া এলাকায় বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এসময় বিজিবির তিন সদস্য আহত হয়েছে বলে দাবি করে বিজিবি 

কক্সবাজারের টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদককারবারি নিহত হয়েছে। এসময় ঘটনাস্থল থেকে ইয়াবা ও অস্ত্র উদ্ধার করা হয়। 

বুধবার (১৭জুলাই) ভোর রাত সাড়ে ৪টার দিকে কক্সবাজারের টেকনাফ উপজেলার জাদিমোরা শিকলগাড়া এলাকায় বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এসময় বিজিবির তিন সদস্য আহত হয়েছে বলে দাবি করে বিজিবি।

নিহত মাদককারবারিরা, চাঁদপুর জেলার চরমুকুন্দী এলাকার মো: রেজোয়ান সওদাগরের ছেলে মো: আসমাউল সওদাগর (৩৫)। অন্যজন,  যশোর জেলার বসুন্দিয়া (বর্তমানে নারায়নগঞ্জের ফতুল্লা) এলাকার মো: জব্বার আলীর ছেলে মো: জাবেদ মিয়া (৩৪)।

টেকনাফ ২নং বিজিবি’র অধিনায়ক লে.কর্নেল মোহাম্মদ ফয়সল খান (পিএসসি) সত্যতা নিশ্চিত করে জানান, ‘রাতে মিয়ানমার থেকে ইয়াবার একটি চালান নাফ নদী হয়ে সীমান্তের জাদিমোরা হয়ে প্রবেশ করবে এমন গোপন সংবাদের ভিত্তিতে দমদমিয়া বিওপির সদস্যরা ওই এলাকায় অবস্থান নেয়। এসময় বিজিবি সদস্যদের অবস্থান টের পেয়ে মাদককাবারিরা বিজিবিকে লক্ষ্য করে গুলি করলে আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে মাদকপাচারকারিরা পালিয়ে গেলে ঘটনাস্থলে তল্লাশি চালায় বিজিবি।

ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় দুই যুবককে উদ্ধার করে প্রথমে টেকনাফ স্বাস্থ্যকমপ্লেক্স ও পরে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। এসময় তাদের শরীরের সাথে বাঁধা অবস্থায় ১০ হাজার পিস ইয়াবা, ১টি দেশীয় আগ্নেয়াস্ত্র ও তিন রাউন্ড তাজা গুলি উদ্ধার করা হয়। 

পরে তাদের পকেটে থাকা এনআইডি কার্ড থেকে পরিচয় সনাক্ত করা হয়। এব্যাপারে টেকনাফ থানায় সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করা হয়েছে।