• বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৪:১৪ বিকেল

অভিযান চালিয়েও বাছিরকে ধরতে পারেনি দুদক

  • প্রকাশিত ০৩:৩৬ বিকেল জুলাই ১৭, ২০১৯
দুদক পরিচালক খন্দকার এনামুল বাছির
দুদক পরিচালক খন্দকার এনামুল বাছির সংগৃহীত

শাহজাহানপুরে বাছিরের নিজের বাসায় ও তার বোনের বাসায় অভিযান চালানো হয়েছে

পুলিশের বিতর্কিত ডিআইজি মিজানুর রহমানের কাছ থেকে ৪০ লাখ টাকা ঘুষগ্রহণ মামলার আসামি দুর্নীতি দমন কমিশনের (দুদক) বরখাস্ত পরিচালক খন্দকার এনামুল বাছিরকে ধরতে তার বাসায় অভিযান চালিয়েছে কমিশন। তবে তাকে পাওয়া যায়নি। 

বাংলা ট্রিবিউনের এক প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার (১৬ জুলাই) রাতে রাজধানীর শাহজাহানপুরের দুটি বাসায় বাছিরের সন্ধানে অভিযান চালায় দুদক। বাছিরের পরিবারের সদস্যরা এবং তার আইনজীবী দুদকের অভিযানের বিষয়টি স্বীকার করেছেন। 

আইনজীবী অ্যাডভোকেট কামাল হোসেন জানান, শাহজাহানপুরে বাছিরের নিজের বাসায় ও তার বোনের বাসায় অভিযান চালানো হয়েছে। বাছির অসুস্থ অবস্থায় চিকিৎসাধীন আছেন। তবে কোথায় তার চিকিৎসা চলছে, তা জানাতে পারেননি কামাল হোসেন। 

প্রসঙ্গত, ডিআইজি মিজানের কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগে ১৬ জুলাই বিকেলে বাছিরের বিরুদ্ধে মামলা করে দুদক। মামলায় মিজানকেও আসামি করা হয়েছে।

বুধবার (১৭ জুলাই) দুদকে হাজির হওয়ার কথা ছিল বাছিরের। রবিবার (১৪ জুলাই) নোটিশ পাঠিয়ে বুধবার তাকে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদের সামনে হাজির হওয়ার কথা বলা হলেও তিনি হাজির হননি। 

নাম প্রকাশ্যে অনিচ্ছুক দুদকের এক কর্মকর্তার বরাত দিয়ে বাংলা ট্রিবিউন জানিয়েছে, জিজ্ঞাসাবাদের জন্য তিন দফায় নোটিশ পাঠানো হলেও একবারও হাজির হননি বাছির। এরইমধ্যে তার বিরুদ্ধে মামলা হয়েছে। তদন্তের প্রয়োজনেই এখন তাকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদ করা হবে। বাছিরের সম্ভাব্য অবস্থান নিশ্চিত হওয়ার চেষ্টা চলছে।