• শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০২:১৭ দুপুর

দুর্নীতি ও মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখার আহ্বান প্রধানমন্ত্রীর

  • প্রকাশিত ১০:৩২ সকাল জুলাই ১৯, ২০১৯
প্রধানমন্ত্রী
রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের সংগঠন বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশনের ২০১৯ সালের বার্ষিক সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: ফোকাস বাংলা

'সরকার কর্মকর্তাদের বেতন এবং উন্নত আবাসন ও অন্যান্য সুবিধা বৃদ্ধি করেছে'

দুর্নীতি ও মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখতে এবং পরিকল্পিতভাবে উন্নয়ন প্রকল্প গ্রহণ করতে সরকারি কর্মকর্তাদের প্রতি নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার  (১৮ জুলাই) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের সংগঠন বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশনের ২০১৯ সালের বার্ষিক সম্মেলনে দেওয়া বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, "দুর্নীতি, মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখতে উন্নয়ন প্রকল্প পরিকল্পিতভাবে গ্রহণ করতে হবে।"

কর্মকর্তারা তাদের উদ্ভাবনী প্রতিভা ব্যবহার করে দেশের উন্নয়নের জন্য নতুন প্রকল্প নিয়ে এগিয়ে আসবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন শেখ হাসিনা।

সরকার কর্মকর্তাদের বেতন এবং উন্নত আবাসন ও অন্যান্য সুবিধা বৃদ্ধি করেছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, এর বিনিময়ে তার সরকার বাংলাদেশের জনগণকে দারিদ্র্যমুক্ত ও সুন্দর জীবন উপহার দিতে তাদের (সরকারি কর্মকর্তা) সহযোগিতা চায়।

তিনি বলেন, "দারিদ্র্যের হার ২১ শতাংশে নামিয়ে আনা হলেও তা আরও হ্রাস করতে হবে।"

প্রধানমন্ত্রী বলেন, "যারা একসময় বলতো বাংলাদেশ তলাবিহীন ঝুড়ির মতো, তাদের দেশের চেয়েও বাংলাদেশের দারিদ্র্য হার কমপক্ষে এক শতাংশ কমিয়ে আনতে হবে।"

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন ও মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মাদ শফিউল আলম অনুষ্ঠানে বক্তব্য দেন। বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি ও স্থানীয় সরকার বিভাগের সচিব হেলাল উদ্দিন আহমেদ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।