• বৃহস্পতিবার, অক্টোবর ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:২৭ রাত

সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে ঢাবিতে বিক্ষোভ অব্যাহত

  • প্রকাশিত ০২:০৬ দুপুর জুলাই ২১, ২০১৯
ঢাবি
রাজধানীর সাতটি সরকারি কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের একটি গ্রুপ একাডেমিক ও প্রশাসনিক ভবনের প্রবেশপথ অবরুদ্ধ করেছে।ছবি: ইউএনবি

‘সাত কলেজের ভার বহনের ক্ষমতা ঢাবির নেই। তাই আমরা কলেজগুলোর অধিভুক্তি বাতিলের দাবি জানাচ্ছি’

রাজধানীর সাতটি সরকারি কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের একটি গ্রুপ একাডেমিক ও প্রশাসনিক ভবনের প্রবেশপথ অবরুদ্ধ করেছে।

রবিবার (২১ জুলাই) সকাল থেকে রেজিস্ট্রার ভবন, কলা ভবন, ব্যবসা অনুষদ, আধুনিক ভাষা ইনস্টিটিউট, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট এবংসামাজিক বিজ্ঞান অনুষদ ভবনের মূল প্রবেশপথ অবরুদ্ধ করে রাখে শিক্ষার্থীরা।

দাবি আদায়ে চলমান আন্দোলনের অংশ হিসেবে ক্লাস ও পরীক্ষা বর্জন করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

বিক্ষোভে নেতৃত্ব দেয়া এক শিক্ষার্থী ইয়াসমীন মোল্লা বলেন, “সাত কলেজের ভার বহনের ক্ষমতা ঢাবির নেই। তাই আমরা কলেজগুলোর অধিভুক্তি বাতিলের দাবি জানাচ্ছি।”

দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন অব্যাহত থাকবে বলেও জানান তিনি। ঢাবি শিক্ষার্থীরা পরীক্ষা শেষ দুই মাসের মধ্যে ফলাফল প্রকাশ এবং ক্যাম্পাসে গণপরিবহন চলাচল বন্ধসহ চার দফা দাবি জানান।

ঢাবি অধিভুক্ত ওই সাত কলেজ হলো- ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ।