• বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫৮ রাত

আইনমন্ত্রী: রাষ্ট্রদ্রোহী আখ্যা দিয়ে প্রিয়া সাহাকে গুরুত্ব দেয়ার দরকার নেই

  • প্রকাশিত ০৬:৫৫ সন্ধ্যা জুলাই ২১, ২০১৯
আইনমন্ত্রী আনিসুল হক
আইনমন্ত্রী আনিসুল হক। ফাইল ছবি।

'আমরা সবাই জানি, প্রিয়া সাহা যা বলেছেন তা তিনি নিজ ইচ্ছা চরিতার্থ করার জন্য বলেছেন'

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশে সংখ্যালঘুদের অবস্থা নিয়ে আপত্তিকর মন্তব্য করা প্রিয়া সাহাকে রাষ্ট্রদোহী হিসেবে আখ্যা দিয়ে গুরুত্বপূর্ণ করে না তোলার আহ্বান জানিয়েছেন আইনমন্ত্রী।

রবিবার রাজধানীর বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে এক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন শেষে এই আহ্বান জানান তিনি।

আইনমন্ত্রী বলেন, "প্রিয়া সাহা যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে যেসব তথ্য দিয়েছেন তা সম্পূর্ণ মিথ্যা। রাষ্ট্রদ্রোহী কাজ করেছেন বলে তাকে গুরুত্ব দেওয়ার কোনও দরকার নেই।"

"তার এমন বক্তব্যের পর শুধু হিন্দু সম্প্রদায়ই নয়, সবাই বলেছেন, আমরা বাংলাদেশে সবাই সম্প্রীতির মাধ্যমে বসবাস করছি", যোগ করেন তিনি।

আনিসুল হক বলেন, "যদি ইতিহাসও দেখা হয়, তাহলে দেখা যাবে, এ পর্যন্ত বাংলাদেশের মানুষ সবচেয়ে কম ধর্মীয় বিরোধে জড়িয়েছে। তবে বাংলাদেশ হওয়ার পর হুসেইন মুহম্মদ এরশাদের সময় এমনটা হতে গিয়েছিল। আর বিএনপি যখন ২০০১ সালে ক্ষমতায় এসেছিল তখন তারা এ ধরনের কর্মকাণ্ডে লিপ্ত ছিল। তবে তার বিচার কিন্তু হচ্ছে।"

"আমরা সবাই জানি, প্রিয়া সাহা যা বলেছেন তা তিনি নিজ ইচ্ছা চরিতার্থ করার জন্য বলেছেন। তা সম্পূর্ণ মিথ্যা", যোগ করেন আইনমন্ত্রী।

তবে ঘটনার পুরো তদন্ত হওয়ার আগে এর পেছনে অন্য কোনো শক্তির হাত আছে কিনা সে বিষয়ে মন্তব্য করতে রাজি হননি আইনমন্ত্রী আনিসুল হক।