• শনিবার, ডিসেম্বর ১৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০২:১১ দুপুর

নারায়ণগঞ্জে একদিনেই ৭ লাশ উদ্ধার!

  • প্রকাশিত ০৮:৩৭ রাত জুলাই ২৩, ২০১৯
মৃত্যু
প্রতীকী ছবি

বন্দর উপজেলায় ৫০০ টাকা নিয়ে বিরোধের জের ধরে মিজান সিকদার মিশর (২৮) নামে যুবককে ছুরিকাঘাতে হত্যার ঘটনা ঘটে।

নারায়ণগঞ্জে হত্যাসহ বিভিন্ন ঘটনায় ৭ জনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। 

২৩ জুলাই, মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত জেলার আড়াইহাজার, বন্দর, সিদ্ধিরগঞ্জ, ফতুল্লা থেকে নারীসহ ৭ জনের মরদেহ উদ্ধার করা হয়। পুলিশের তথ্য অনুযায়ী, এরমধ্যে হত্যাকাণ্ডের ঘটনা ২টি, দুর্ঘটনায় মৃত্যু ১টি, বিদ্যুৎস্পৃষ্টে ৩টি ও একটি অজ্ঞাত লাশ উদ্ধার করা হয়। 

জমিজমা বিরোধের জেরে হত্যা: 

আড়াইহাজারে জমি বেচাকেনা নিয়ে বিরোধের জের ধরে সুরুজ মিয়া (৪০) নামে জমি ব্যবসায়ীকে পিটিয়ে করে হত্যা করা হয়। 

২৩ জুলাই, মঙ্গলবার সকালে উপজেলার ফতেহপুর ইউনিয়নের বগাদী সিডি মার্কেটের সামনে এঘটনা ঘটে। পরে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠায় পুলিশ। নিহত সুরুজ মিয়া উপজেলার বগাদি এলাকার মৃত অহেদ আলীর ছেলে।

আড়াইহাজার থানার পরিদর্শক (তদন্ত) শফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, উপজেলার ফতেপুর বগাদী এলাকার গুলজার হোসেনের একটি জমি বিক্রিকে কেন্দ্র করে ভোর সাড়ে ৬টায় সুরুজ মিয়ার সঙ্গে একই এলাকার ফলান মিয়ার তিন ছেলে আবুল মিয়া, মোক্তার মিয়া ও রেজাউল মিয়ার সঙ্গে বাকবিতণ্ডা হয়। পরে তিন ভাই এক হয়ে সুরুজকে মারধর করে। এতে সুরুজ অজ্ঞান হয়ে পড়লে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় স্থানীয়রা। তবে কতর্ব্যরত ডাক্তার সুরুজ মিয়াকে মৃত ঘোষণা করেন। 

শফিকুল ইসলাম ইসলাম বলেন, “অভিযুক্ত আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। এঘটনায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।”

বন্দরে ৫০০ টাকার জন্য খুন:

বন্দর উপজেলায় ৫০০ টাকা নিয়ে বিরোধের জের ধরে মিজান সিকদার মিশর (২৮) নামে যুবককে ছুরিকাঘাতে হত্যার ঘটনা ঘটে। নিহত মিজান সিকদার মিশুর উপজেলা কাইটাখালী এলাকার টুক্কি সিকদারের ছেলে।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, পূর্বপরিচয় সূত্রে মিঠু নামে এক যুবককে ৫০০ টাকা ধার দেয় মিজান এবং টাকা নেওয়ার পর ফেরত দিতে অনীহা প্রকাশ করছিলো সে। এঘটনার জের ধরে সোমবার রাত ১টার দিকে মশার কয়েল আনতে দোকানে গেলে কয়েল মিঠুর সঙ্গে দেখা হলে পাওয়া টানা দাবি করে মিজান। কিন্তু টাকা পরিশোধে অস্বীকার করে মিঠু। এনিয়ে তাদের মধ্যে বাকবিতণ্ডা শুরু হলে এক পর্যায়ে ছুরিকাঘাতে মিঠুকে হত্যা করা হয়। পরে অভিযানে চালিয়ে মিঠু ও তার সহযোগী মুন্না, শ্যামল, সাকিব,জিসানসহ মোট ৫ জনকে আটক করা হয়েছে। এঘটনায় হত্যা মামলা দায়ের করা হয়েছে।

সিদ্ধিরগঞ্জে অজ্ঞাত লাশ উদ্ধার:

মঙ্গলবার সকালে সিদ্ধিরগঞ্জে মিজমিজ মতিন সড়ক এলাকার বসুন্ধরা কয়েল কারখানার পাশ থেকে অজ্ঞাত যুবকের (২৫) লাশ উদ্ধার করে পুলিশ। 

সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (অপারেশন) এইচ এম জসিম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, লাশের ডান হাতের বৃদ্ধা আঙ্গুলের নখ উপড়ানো এবং বাম হাতের কব্জির ওপরে ও নিচে দুটি কামড়ের দাগ রয়েছে। ধারণা করা হচ্ছে, দুর্বৃত্তরা যুবকটিকে অন্য কোথাও হত্যা করে লাশটি এখানে ফেলে গেছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে ও মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

ফতুল্লায় নারী অর্ধগলিত ও বিদ্যুৎস্পৃষ্টে এক শিক্ষকের লাশ উদ্ধার:

নারায়ণগঞ্জের ফতুল্লায় মঙ্গলবার সকালে লালখা এলাকার একটি কচুক্ষেত থেকে শেফালী বেগম (৪২) নামে এক নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত শেফালী বেগম দক্ষিণ কেরানীগঞ্জ এলাকার মৃত আব্দুল হামিদের স্ত্রী। তিনি লালখা এলাকায় বসবাস করতেন।

ফতুল্লা মডেল থানার পরিদর্শক (তদন্ত) হাসানুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, শেফালী কচুর লতি তুলে বাজারে বিক্রি করতেন। ধারণা করা হচ্ছে, ২ থেকে ৩ দিন আগে কচুর লতি তুলতে গিয়ে ডোবায় পড়ে যায়। আর উঠতে না পেরে সেখানেই মারা যান। তবে ময়নাতদন্তের পর মৃত্যুর সঠিক কারণ বলা যাবে। অন্যদিকে একই দিন বিকেলে ফতুল্লা রেলস্টেশন ইনপা সুপার মার্কেট এলাকায় বিদ্যুৎস্পৃষ্টে সাইফুল ইসলাম (২৫) নামে এক শিক্ষকের মৃত্যুর ঘটনা ঘটেছে।

বন্দরে অটো রিকশার চালক ও স্কুল দপ্তরীর লাশ উদ্ধার:

বন্দর উপজেলায় বারেক মিয়া (৪৯) নামে বৃদ্ধের লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত বারেক মিয়া শান্তিনগর বালুরমাঠ এলাকার মৃত সামাদ মিয়ার ছেলে। তিনি  পেশায়  অটোরিকশার চালক ছিলেন।

বন্দর থানার উপ-পরিদর্শক (এসআই) আবু তালেব ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, রাতে গোসল করার জন্য শীতলক্ষ্যা নদীর উদ্দেশ্যে বের হলে শান্তিনগর এলাকায় বৈদ্যুতিক তারের সঙ্গে জড়িয়ে বিদ্যুস্পৃষ্টে মারা যান বারেক মিয়া। পরে মঙ্গলবার সকাল ৯টায় স্থানীয়রা পুলিশকে জানালে ঘটনাস্থলে গিয়ে তার লাশ উদ্ধার করে পুলিশ। অন্যদিকে একই দিন বিকেলে ধামগড় এলাকায় রহমানিয়া বিদ্যালয়ে বিদ্যুৎস্পৃষ্টে এক দপ্তরীর মৃত্যু হয়।