• শনিবার, ডিসেম্বর ১৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১২:৪৫ দুপুর

এ কেমন শত্রুতা!

  • প্রকাশিত ০৭:২২ রাত জুলাই ২৬, ২০১৯
বগুড়া
দুর্বৃত্তের দেওয়া আগুনে পুড়ে ৭০০ মুরগির মৃত্যু হয়েছে। ছবি: ঢাকা ট্রিবিউন

বৃহস্পতিবার রাত ২টার পর দুর্বৃত্তরা তার খামারের একটি শেডে আগুন ধরিয়ে দেয়। প্রতিবেশীরা টের পেয়ে দ্রুত আগুন নিভিয়ে ফেলেন। কিন্তু তার আগেই আগুনে পুড়ে ওই শেডের ৭০০ মুরগি পুড়ে মারা গেছে

বগুড়ার শাজাহানপুরে দুর্বৃত্তের দেওয়া আগুনে একটি খামারের ৭০০ ব্রয়লার মুরগির মৃত্যু হয়েছে।  

২৫ জুলাই, বৃহস্পতিবার গভীর রাতে উপজেলার মাদলা ইউনিয়নের বদলিপালান গ্রামে মতিউর রহমানের খামারে এ ঘটনা ঘটে। এ বিষয়ে ২৫ জুলাই, শুক্রবার শাজাহানপুর থানায় ৫ জনের বিরুদ্ধে অভিযোগ দেওয়া হয়েছে।

মতিউর রহমান জানান, বাড়ির সাথে ৪টি শেডে ৪ হাজার মুরগি পালন করেন তিনি। বৃহস্পতিবার রাত ২টার পর দুর্বৃত্তরা তার খামারের একটি শেডে আগুন ধরিয়ে দেয়। প্রতিবেশীরা টের পেয়ে দ্রুত আগুন নিভিয়ে ফেলেন। কিন্তু তার আগেই আগুনে পুড়ে ওই শেডের ৭০০ মুরগি পুড়ে মারা গেছে। এতে তার অন্তত তিন লাখ টাকার ক্ষতি হয়েছে।

তিনি আরো জানান, ৯৬ শতক জমির মালিকানা নিয়ে প্রতিবেশী মাহফুজার, মামুন ও মোশাররফের সাথে তার বিরোধ চলছে। মুরগির খামারটি ওই বিরোধপূর্ণ জায়গায়। এরা মুরগির খামারে আগুন দিয়ে উচ্ছেদ করবে বলে হুমকি দিয়ে আসছিল। এ কারণে কয়েকদিন ধরে রাতে খামারে পাহারাদার রাখা হয়। বৃহস্পতিবার রাত ২টার পর পাহারাদার ঘুমিয়ে পড়লে দুর্বৃত্তরা আগুন দেয়।

এ বিষয়ে অভিযুক্ত মাহফুজার ও অন্যদের বক্তব্য পাওয়া যায়নি। তবে নাম প্রকাশে অনিচ্ছুক তাদের স্বজনরা দাবি করেছেন, মতিউর নিজেই আগুন দিয়ে প্রতিবেশিদের শায়েস্তা করার চেষ্টা করছেন। 

শাজাহানপুর থানার ওসি আজিম উদ্দিন জানান, খামারের মালিকের লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।