• শুক্রবার, ডিসেম্বর ০৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৬:৪২ সন্ধ্যা

পঞ্চগড়ে ডোবা থেকে নবজাতক উদ্ধার

  • প্রকাশিত ১০:১৩ সকাল জুলাই ২৭, ২০১৯
পঞ্চগড়

কচুরিপানার ওপর কাপড়ে মোড়ানো অবস্থায় শিশুটিকে উদ্ধার করে স্থানীয়রা

পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলায় এক নবজাতককে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (২৬ জুলাই) জেলার দেবীগঞ্জ উপজেলার শালডাঙ্গা ইউনিয়নের অমরখানা ফকিরপাড়া গ্রামের একটি ডোবা থেকে শিশুটিকে উদ্ধার করা হয়।

ডোবার কচুরিপানার ওপর কাপড়ে মোড়ানো অবস্থায় শিশুটিকে উদ্ধার করে স্থানীয়রা। শিশুটির চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

ওই এলাকার যুবক শাহিনুর রহমান জানান, “ওই ইউনিয়নের সাবেক ইউপি সদস্য আলেয়া বেগমসহ স্থানীয়রা শিশুটিকে উদ্ধার করে প্রথমে দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। শিশুটির শারীরিক সমস্যার কারণে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়, এরপর সেখান থেকে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।”

আলেয়া বেগম জানান, “দীর্ঘ ৪ ঘণ্টা ধরে শিশুটি ওই ডোবার কচুরিপানার ওপর পড়ে ছিল। স্থানীয় লোকজন শিশুটির কান্না শুনতে পেয়ে শিশুটিকে উদ্ধার করে। প্রাথমিকভাবে শিশুটির চিকিৎসা করানো হচ্ছে। দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নেওয়ার সময় বিষয়টি দেবীগঞ্জ উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসনকে অবহিত করা হয়। সবার সহযোগিতায় শিশুটির উন্নত চিকিৎসার জন্য রংপুর নিয়ে যাওয়া হচ্ছে।”

শালডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান মাসুম সাংবাদিকদের বলেন, শিশুটির চিকিৎসার পর এবিষয়ে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।