• শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫৬ রাত

মিরপুরে জঙ্গি সন্দেহে একই পরিবারের ৫জন আটক

  • প্রকাশিত ০২:১৬ দুপুর জুলাই ২৭, ২০১৯
জঙ্গি
রাজধানীর মিরপুরের রূপনগর এলাকা থেকে জঙ্গি কার্যক্রমে জড়িত থাকার সন্দেহে একই পরিবারের পাঁচ সদস্যকে আটক করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিটের (এটিইউ) একটি বিশেষ দল।ছবি: সংগৃহীত

‘দীর্ঘসময় ধরে কড়া নাড়ার পর ওই পরিবারের সদস্যরা একপর্যায়ে দরজা খুলে ধারালো অস্ত্র নিয়ে পুলিশের ওপর চড়াও হয়’

রাজধানীর মিরপুরের রূপনগর এলাকা থেকে জঙ্গি কার্যক্রমে জড়িত থাকার সন্দেহে একই পরিবারের পাঁচ সদস্যকে আটক করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিটের (এটিইউ) একটি বিশেষ দল।

আটক ব্যক্তিরা হলেন- আহমেদ আলী (৫৭), তার স্ত্রী সালমা আহমেদ (৫০), তাদের ছেলে জাকারিয়া (৩৫) ও কিবরিয়া (৩০) এবং তাদের মেয়ে আসমা ফেরদৌস দীপা (২৫)।

বিষয়টি নিশ্চিত করে পুলিশের অতিরিক্ত ডিআইজি মো. মনিরুজ্জামান ঢাকা ট্রিবিউনকে জানান, “শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে গোপন তথ্যের ভিত্তিতে একটি বাড়িতে অভিযান চালায় এটিইউয়ের একটি বিশেষ দল। দীর্ঘসময় ধরে দরজায় কড়া নাড়লেও ওই পরিবারের কেউ দরজা খোলেনি। একপর্যায়ে দরজা খুলে ওই পরিবারের সদস্যরা ধারালো অস্ত্র নিয়ে পুলিশের ওপর চড়াও হয়। এসময় পুলিশের তিন সদস্য আহত হয়।”


ওই কর্মকর্তার দাবি, আত্মরক্ষার্থে পুলিশ সেসময় গুলি চালালে সন্দেহভাজন ‘জঙ্গি’ জাকারিয়া গুলিবিদ্ধ হয়। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এছাড়া আহত পুলিশ সদস্যদের রাজারবাগ পুলিশ লাইন্স হাসপাতালে ভর্তি করা হয়েছে বলেও জানান তিনি।