• বৃহস্পতিবার, অক্টোবর ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:২৩ রাত

ঈদের ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

  • প্রকাশিত ১০:৩৪ সকাল জুলাই ২৯, ২০১৯
কমলাপুর রেলওয়ে স্টেশন
কমলাপুর রেলওয়ে স্টেশনে টিকেটপ্রত্যাশীদের ভিড়। ফাইল ছবি।

২ আগস্ট পর্যন্ত ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করা হবে

সোমবার (২৯ জুলাই) সকাল থেকে শুরু হয়েছে ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি। রাজধানীর ৫টি স্থান থেকে একযোগে সকাল ৯টা থেকে ঈদ উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করা হচ্ছে। এছাড়া, সকাল ৬টা থেকে অনলাইনে অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে।

রেলওয়ে সূত্রে জানা যায়, প্রতিদিন সকাল ৯টা থেকে ৪টা পর্যন্ত টিকিট বিক্রি করা হবে। একজন ব্যক্তি সর্বোচ্চ ৪টি টিকিট কিনতে পারবেন। আগামী ২ আগস্ট পর্যন্ত ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করা হবে।

জানা যায়, রাজধানীর যে ৫টি স্থান থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করা হচ্ছে তার মধ্যে কমলাপুর রেলওয়ে স্টেশনে বিক্রি হচ্ছে দক্ষিণ-পশ্চিমাঞ্চলগামী আন্তঃনগর ট্রেনের টিকিট, বিমানবন্দর স্টেশন থেকে বিক্রি করা হচ্ছে চট্টগ্রাম ও নোয়াখালীগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট, তেজগাঁও স্টেশন থেকে বিক্রি করা হচ্ছে ময়মনসিংহ ও জামালপুরগামী ট্রেনের টিকিট, বনানী স্টেশন থেকে বিক্রি হচ্ছে নেত্রকোনাগামী মোহনগঞ্জ ও হাওড় এক্সপ্রেসের টিকিট এবং রাজধানীর ফুলবাড়িয়া (পুরাতন রেলভবন) থেকে সিলেট ও কিশোরগঞ্জগামী ট্রেনের টিকিট।

আরও জানা যায়, ঈদের ৫ দিন আগে থেকে ঈদের আগেরদিন পর্যন্ত প্রতিটি ট্রেনের সাপ্তাহিক ছুটি বাতিল থাকবে। এছাড়াও ঈদুল আজহা উপলক্ষে বাংলাদেশ রেলওয়ের ৮ জোড়া বিশেষ ট্রেন চলাচল করবে বলেও রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে।