• শুক্রবার, এপ্রিল ০৩, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৩৭ রাত

সাংবাদিকদের সঙ্গে কথা না বলেই চলে গেলেন স্বাস্থ্যমন্ত্রী

  • প্রকাশিত ০২:০৩ দুপুর আগস্ট ১, ২০১৯
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। ফাইল ছবি

সাংবাদিকরা স্বাস্থ্যমন্ত্রীকে প্রশ্ন করতে গেলে এ সময় সংবাদিকদের সঙ্গে কোনও কথা না বলেই তিনি হাসপাতাল থেকে চলে যান

বৃহস্পতিবার (১ আগস্ট) সকালে রাজধানীর মিটফোর্ড হাসপাতালে ১০০ শয্যাবিশিষ্ট চারটি ডেঙ্গু ওয়ার্ড উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। উদ্বোধনের পর হাসপাতাল থেকে বের হলে সাংবাদিকরা স্বাস্থ্যমন্ত্রীকে প্রশ্ন করতে গেলে এসময় সংবাদিকদের সঙ্গে কোনও কথা না বলেই তিনি হাসপাতাল থেকে চলে যান। অনলাইন পোর্টাল বাংলা ট্রিবিউন এখবর জানায়। 

এদিকে মিটফোর্ড হাসপাতালে চিকিৎসকদের জন্য অনুষ্ঠিত এক সেমিনারে কথা বলেছেন স্বাস্থ্যমন্ত্রী। সেখানে তিনি বলেন, “ডেঙ্গু পরীক্ষার জন্য ডেঙ্গু কিটস আনার ব্যবস্থা করা হয়েছে। বৃহস্পতিবার রাতে আসবে এক লাখ, শুক্রবার বাকিগুলো আনা হবে। ঈদের সময় ডেঙ্গু রোগীরা বাড়ি যাবেন। এসময় ডেঙ্গুর প্রাদুর্ভাব আরও বাড়ার আশঙ্কা রয়েছে। তাই ডেঙ্গু প্রতিরোধে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানাচ্ছি।” 

তিনি বলেন। ডেঙ্গু নিয়ন্ত্রণে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সবার ঈদের ছুটি বাতিল করা হয়েছে। এখনও পর্যন্ত কোনও সরকারি হাসপাতালে কোনও রোগী চিকিৎসা পাননি এমনটি হয়নি। ডাইজেস্টিস ইনস্টিটিউট, নতুন স্থাপিত শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের মতো কিছু প্রতিষ্ঠান আছে যেগুলোতে এখনও চিকিৎসা শুরু হয়নি। তবে ডেঙ্গু রোগী আরও বেড়ে গেলে সরকারি হাসপাতালে ব্যবস্থা করা না গেলে এসব হাসপাতালে ব্যবস্থা করা হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, “ডেঙ্গু নিয়ন্ত্রণে সিটি করপোরশন ও স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সব সরকারি সংস্থাগুলো একসঙ্গে কাজ করছে। আশা করছি, অল্প কয়েকদিনের মধ্যে ডেঙ্গু নিয়ন্ত্রণ করতে পারবো।”

প্রসঙ্গত, দেশজুড়ে ডেঙ্গু পরিস্থিতির অবনতির মধ্যেই ব্যক্তিগত ভ্রমণে গত ২৭ জুলাই মালয়েশিয়া যান স্বাস্থ্যমন্ত্রী। এনিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে স্বাস্থমন্ত্রীকে নিয়ে ব্যাপক সমালোচনা শুরু হয়। বুধবার রাত ১টার দিকে তিনি দেশে ফেরেন।