• বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৯:২৮ রাত

ডেঙ্গুতে দেড় বছরের শিশুর মৃত্যু

  • প্রকাশিত ০৭:০৯ রাত আগস্ট ৩, ২০১৯
ডেঙ্গু
প্রতীকী ছবি বিগস্টক

তাওহীদের মা রিতা আক্তার জানান, তাওহীদকে নিয়ে তিনি তার ভাই ডেঙ্গু রোগী রাজিব হোসেন রায়হানকে দেখতে বরগুনা পৌর শহরের কলেজ রোড এলাকায় যান। সেখান থেকে ফেরার পরই তাওহীদের জ্বর আসে।

বরগুনায় ডেঙ্গু আক্রান্ত হয়ে মো. তাওহীদ নামের দেড় বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। 

শুক্রবার (২ আগস্ট) বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 

তাওহীদ বরগুনা সদর উপজেলার ২ নম্বর গৌরিচন্না ইউনিয়নের মধ্য লাকুরতলা গ্রামের প্রবাসী ইসহাক জোমাদ্দারের ছেলে।

গত ৩০ জুলাই তাওহীদ জ্বরাক্রান্ত হলে তাকে বরগুনা জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে পরীক্ষা করে তার ডেঙ্গু ধরা পড়ে। প্রাথমিক চিকিৎসা দিয়ে ২ আগস্ট তাওহীদকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়। ২ আগস্টই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 

তাওহীদের মা রিতা আক্তার জানান, তাওহীদকে নিয়ে তিনি তার ভাই ডেঙ্গু রোগী রাজিব হোসেন রায়হানকে দেখতে বরগুনা পৌর শহরের কলেজ রোড এলাকায় যান। সেখান থেকে ফেরার পরই তাওহীদের জ্বর আসে। এরপর তাকে নিয়ে হাসপাতালে গেলে চিকিৎসকরা বলেন, তাওহীদের ডেঙ্গু হয়েছে। 

নিহত তাওহীদের ফুফা মো. আলমগীর হোসেন বলেন, 'তাওহীদকে নিয়ে ২ আগস্ট ১১টার দিকে বরিশাল রওনা হই। দেড়টায় সেখানে পৌছালে তার চিকিৎসা শুরু করেন ডাক্তার। বিকেল সাড়ে ৫টার দিকে তার মৃত্যু হয়।' 

বরগুনা জেনারেল হাসপাতালের তক্তাবধায়ক মো. সোহরাব হোসেন বলেন, 'আমাদের এখানে শিশুটিকে নিয়ে এসেছিলো। শিশুর অবস্থার অবনতি হওয়ায় তাকে বরিশাল পাঠাই।' 

বরগুনা জেলা সিভিল সার্জন অফিস সুত্রে জানা গেছে, বরগুনায় এ পর্যন্ত ৪৩ ডেঙ্গু রোগীকে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ১৫ জন বরগুনা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছে।