• শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০২:৫৫ দুপুর

শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে সবধরনের নৌ চলাচল বন্ধ

  • প্রকাশিত ০৪:২৭ বিকেল আগস্ট ৭, ২০১৯
শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুট
শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুট। ফাইল ছবি: ঢাকা ট্রিবিউন

সকাল থেকেই বৈরী আবহাওয়া, পদ্মা নদীতে তীব্র স্রোত আর বাতাসের কারণে ফেরিগুলো স্বাভাবিকভাবে চলাচল করতে পারছে না।

পদ্মায় তীব্র স্রোত ও বৈরি আবহাওয়ার কারণে মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে সব ধরনের নৌযান চলাচল বন্ধ আছে। ঘটনায় ঈদে ঘরমুখো যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন।

বুধবার (৭ আগস্ট)  পৌনে ১২টা থেকে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ১৯টি ফেরি চলাচল বন্ধ আছে। এছাড়া সকাল থেকেই বন্ধ আছে লঞ্চ ও সি-বোট চলাচল।

বিআইডাব্লিউটিসি এর শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক( বাণিজ্য) আব্দুল আলিম জানান, মঙ্গলবার (৬ আগষ্ট) গভীর রাত থেকেই ফেরি চলাচল ব্যহত হচ্ছে নৌরুটে। কয়েকদফা ফেরি বন্ধ আবার চালু হয়। শিমুলিয়া ঘাট এলাকায় বর্তমানে ৮ শতাধিক গাড়ি পারের অপেক্ষায় আছে। সকাল থেকেই বৈরী আবহাওয়া, পদ্মা নদীতে তীব্র স্রোত আর বাতাসের কারণে ফেরিগুলো স্বাভাবিকভাবে চলাচল করতে পারছে না। এরকম পরিস্থিতিতে ফেরি চলচলে দুর্ঘটনার আশংকা রয়েছে। দুর্ঘটনা এড়াতে চারটি রো রোসহ ১৯টি ফেরি বন্ধ আছে। এ ছাড়া তীব্র ঢেউয়ের কারণে ২, ৩, ৪ নম্বর ফেরিঘাটের পল্টুন নির্দিষ্ট স্থান থেকে সরে গিয়েছে।

বিআইডাব্লিউটিএ এর শিমুলিয়া ঘাট পরিদর্শক মো. সোলেমান বলেন, “সকাল থেকেই শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে লঞ্চ ও সিবোট চলাচল বন্ধ আছে। আবহাওয়া অনূকূলে না আসা পর্যন্ত লঞ্চ চলাচল শুরু হবে না।”