• বুধবার, এপ্রিল ০১, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১১:১৭ রাত

দুই ঘণ্টা পর বঙ্গবন্ধু সেতুতে যান চলাচল স্বাভাবিক

  • প্রকাশিত ০১:৫৭ দুপুর আগস্ট ৯, ২০১৯
বঙ্গবন্ধু সেতু। ফাইল ছবি
বঙ্গবন্ধু সেতু। ফাইল ছবি

যান চলাচলের গতি কম হওয়ায় আবারও টোল আদায় বন্ধ হয়ে যান চলাচলে ব্যাঘাত ঘটার আশঙ্কা রয়েছে

টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতুতে প্রায় দুই ঘণ্টা টোল আদায় বন্ধের কারণে যান চলাচল বন্ধ থাকার পর দুপুর দেড়টার দিকে সেতুর ওপর দিয়ে যানবাহন চলাচল শুরু রয়েছে। এর আগে শুক্রবার (৯ আগস্ট) সকাল ১১টা ৪৮ মিনিট থেকে টোল আদায় বন্ধ করে দিয়েছিল কর্তৃপক্ষ।

বিষয়টি নিশ্চিত করে বঙ্গবন্ধু সেতু এলাকায় দায়িত্বরত মধুপুর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) কামরান হোসেন ঢাকা ট্রিবিউনকে বলেন, সকালে বঙ্গবন্ধুর সেতুর পশ্চিম পাড়ে সিরাজগঞ্জের অংশে দুর্ঘটনার কারণে সকাল ১১টা ৪৮ মিনিটে টোল আদায় বন্ধ করে দেওয়া হয়। দুপুর একটার দিকে টোল প্লাজার কার্যক্রম এবং দেড়টা থেকে পুনরায় যান চলাচল শুরু হয়েছে।”

তবে সেতুর সিরাজগঞ্জ অংশে দুর্ঘটনার কারণে যান চলাচলের গতি কম হওয়ায় আবারও টোল আদায় বন্ধ হতে পারে বলে আশঙ্কা করেন তিনি।

পুলিশ সূত্রে জানা যায়, বর্তমানে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে মির্জাপুর থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ৪০ কিলোমিটার রাস্তায় ধীরে ধীরে চলছে যানবাহন। 

বৃহস্পতিবার রাতে উত্তরবঙ্গগামী যানবাহনের চাপ বেড়ে যাওয়ায় মধ্যরাত থেকে মহাসড়কের বিভিন্ন পয়েন্টে যানজট দেখা দেয়। এছাড়া, মধ্যরাতে মহাসড়কের দুটি পয়েন্টে গাড়ি বিকল এবং কয়েকটি জায়গায় বড় গর্তের কারণে যানবাহনের গতি কমে যানজটের দেখা দেয়।

এ বিষয়ে টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ (অপরাধ) আহাদুজ্জামান মিয়া ঢাকা ট্রিবিউনকে বলেন, “যানজট নিরসনে পুলিশ মহাসড়কে সব সময়ই সর্তক অবস্থানে রয়েছে। যানজট নিরসনে টাঙ্গাইলের অংশে ৬৫ কিলোমিটারে হাইওয়ে পুলিশ, জেলা পুলিশ এবং থানা পুলিশসহ প্রায় ৬৭০ জনেরও বেশি পুলিশ সদস্য কাজ করছেন। বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে সিসি ক্যামেরা রয়েছে। এছাড়া, সহজে যানজট নিরসনে মহাসড়কে ৩৭ টি মোটরসাইকেল মোবাইল টিম ও ৩৫টি পিকেট টিম কাজ করছে। এবার ঢাকা-টাঙ্গাইল মহাসড়ককে মোট ৪ টি সেক্টর ভাগ করা হয়েছে। প্রতিটি সেক্টরের দায়িত্বে রয়েছেন একজন করে অতিরিক্ত পুলিশ সুপার।”