• শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০১:২৬ দুপুর

বাক প্রতিবন্ধী কিশোরীকে গণধর্ষণ, মামলা করায় হত্যার হুমকি

  • প্রকাশিত ০৭:৪৪ রাত আগস্ট ৯, ২০১৯
গণধর্ষণ
প্রতীকী ছবি।

'বখাটেদের জন্য আমি বাড়ি থেকে বের হতে পারছি না, ভয় হয় রাতে যদি ওরা আমার বাড়িতে হামলা চালায়'

মাদারীপুরে বাক প্রতিবন্ধী এক কিশোরীকে (১৬) গণধর্ষণের অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার ঘটমাঝি ইউনিয়নের চোকদার ব্রিজ এলাকায় এই ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সওগাতুল আলম।

শুক্রবার ধর্ষিতার বাবা বাদী হয়ে তন্ময় চোকদার (২২), জিশান চোকদার (১৮) ও হাসান মোল্লাকে  আসামি করে একটি মামলা দায়ের করেন।

পুলিশ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুরে বাক প্রতিবন্ধী ওই কিশোরী গোসল করার জন্য বের হন। পথিমধ্যে অভিযুক্ত তিন আসামি ভুক্তভোগীকে জোরপূর্বক তুলে নিয়ে গণধর্ষণ করেন। এদিকে ফিরতে দেরি হওয়ায় মেয়েকে খুঁজতে বের হন ভুক্তভোগীর মা। একপর্যায়ে ঘটনাস্থলে পৌঁছান তিনি। তার উপস্থিতি টের পেয়ে অন্য দুই আসামি পালিয়ে যান। তবে হাতেনাতে ধরা পড়েন তন্ময়। তবে তিনিও ঘটনাস্থল থেকে পালিয়ে যেতে সক্ষম হন। পরে ঘটনাটি স্থানীয়ভাবে মীমাংসা করার জন্য রাতে সালিশ বসলেও তাতে কোনো লাভ হয়নি।

পরে এই ঘটনায় শুক্রবার দুপুরে থানায় একটি মামলা দায়ের করেন ধর্ষিতার বাবা। তবে, মামলা দায়ের করার পর থেকেই তার পরিবারকে হত্যার হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীর বাবা।

তিনি সাংবাদিকদের বলেন, "মামলা দায়ের করার পর থেকেই ওই বখাটেরা আমাকে হত্যার হুমকি দিচ্ছে। তারা পুলিশকে টাকা দিয়ে মামলার ঝামেলা শেষ করে আমাকে দেখে নেবে বলে শাসিয়েছে। ওদের জন্য আমি এখন বাড়ি থেকে বের হতে পারছি না। ভয় হয় রাতে যদি ওরা আমার বাড়িতে হামলা চালায়।"        

এ প্রসঙ্গে ওসি সওগাতুল আলম, "ধর্ষণের ঘটনায় ৩ জনকে আসামি করে একটি মামলা করেছেন ভুক্তভোগী কিশোরীর পিতা। পুলিশ আসামিদের ধরতে অভিযান চালাচ্ছে।"