• শনিবার, ডিসেম্বর ০৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৪:৪৮ বিকেল

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে শিশুসহ ৫ জনের মৃত্যু

  • প্রকাশিত ০৯:৩০ রাত আগস্ট ৯, ২০১৯
ডেঙ্গু পরিস্থিতি
ইতোমধ্যেই ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন দেশের উল্লেখযোগ্য পরিমাণ মানুষ। ফাইল ছবি। মাহমুদ হোসেন অপু/ঢাকা ট্রিবিউন

মৃত্যুবরণ করা ৪ বছর বয়সী সায়েরার ছোট বোনও ডেঙ্গু আক্রান্ত হয়ে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে শুক্রবার ঢাকা, বরিশাল ও ফরিদপুরে শিশুসহ পাঁচজনের মৃত্যু হয়েছে। 

শুক্রবার সকাল ৮টা ৫৯ মিনিটের দিকে রাজধানীর বেসরকারি ইউনাইটেড হাসপাতালে মেহরাজ হাসান নামে আট বছর বয়সী এক শিশুর মৃত্যু হয় বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

এদিকে রিফাত (১০) নামে এক শিশু শুক্রবার ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে মারা গেছে। সে জামালপুরের খোরশেদের ছেলে। বৃহস্পতিবার রাতে রিফাতকে ঢামেকে ভর্তি করা হয়। হাসপাতাল সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

এর আগে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে চিকিৎসাধীন অবস্থায় বরগুনা রাইফেলস ক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান মোল্লার (৫২) মৃত্যু হয়। ওই হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন জানান, তিনি ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ঢাকা থেকে বরিশালে এসেছিলেন।

এদিকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে শুক্রবার দুপুরে লিপি আক্তার (৩০) নামে এক নারীর মৃত্যু হয়েছে। তার বাড়ি গোপালগঞ্জ জেলার মুকছেদপুরে। তার স্বামীর নাম মাহাবুব খলিফা। ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. কামুদা প্রসাদ সাহা এই তথ্য নিশ্চিত করেন।

অন্যদিকে বৃহস্পতিবার দিবাগত রাতে চিকিসাধীন অবস্থায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চাঁদপুরের সায়েরা নামের ৪ বছরের এক শিশুর মৃত্যু হয়।মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহবুবুর রহমান সায়েরার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। তার ছোট বোনও ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ঢাকায় চিকিৎসাধীন রয়েছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, এ বছর এডিস মশাবাহিত ডেঙ্গু রোগ ভয়াবহ আকার ধারণ করেছে। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুম এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ২৯ জনের মৃত্যুর খবর জানিয়েছে। তবে বেসরকারি হিসাব অনুযায়ী এ সংখ্যা আরও অনেক বেশি। ঈদের সময় ডেঙ্গু পরিস্থিতি আরও খারাপ হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।