• বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৪৯ রাত

শিমুলিয়ায় ফেরির অপেক্ষায় প্রায় চারশ’ যান

  • প্রকাশিত ০১:৪৭ দুপুর আগস্ট ১০, ২০১৯
শিমুলিয়া
ফেরির অপেক্ষায় রয়েছে ছোটবড় মিলিয়ে রয়েছে প্রায় চারশত যানবাহন শিমুলিয়া ফেরিঘাটে। ছবি: ঢাকা ট্রিবিউন

এখনও শিমুলিয়া ঘাটে ফেরির অপেক্ষায় ছোটবড় মিলিয়ে রয়েছে প্রায় চারশ’ যানবাহন

মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল এখন স্বাভাবিক হয়েছে। এই রুটে এখন ৪ টি রো রো ফেরিসহ ১৭ টি ফেরি চলছে। এখনও শিমুলিয়া ঘাটে ফেরির অপেক্ষায় ছোটবড় মিলিয়ে রয়েছে প্রায় চারশ’ যানবাহন। 

গত ২৪ ঘন্টায় শিমুলিয়া ঘাট দিয়ে মোট ৪৪৫১ যানবাহন পার হয়েছে। এরমধ্যে বাস ১৯১ টি, ট্রাক  ১১৪ টি ও হালকা যান ৪১৪৬ টি। গতকাল শিমুলিয়া থেকে মোট ৮৩ টি ফেরির ট্রিপ দেওয়া হয়েছে।

এসব তথ্য জানিয়ে বিআইডাব্লিউটিসি'র শিমুলিয়া ঘাটের উপ মহাব্যবস্থাপক নাসির মোহাম্মদ চৌধুরী বলেন, "আবহাওয়া ভাল আছে। পার হয়েছে ১৭ টি ফেরি চলছে। শতশত গাড়ি পার করি, ঘাট খালি হয়, আবার গাড়ি এসে ঘাট ভরে যায়। যানের মধ্যে মোটরসাইকেল ও প্রাইভেট কার সবচেয়ে বেশি।"

এদিকে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-মাওয়া মহাসড়কে যানবাহনের চাপ স্বাভাবিক। কোথাও কোথাও মহাসড়ক ফাঁকা। ঢাকা-মাওয়া মহাসড়কের হাঁসাড়া হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ বাসেত জানান, "মহাসড়কে গাড়ির চাপ কম। মহাসড়ক ফাঁকা।" তবে, গজারিয়ার ভবেরচর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ কবির হোসেন খান জানান, "মহাসড়কে এই পর্যন্ত প্রায় ৩৮ হাজার যানবাহন চলেছে। তবে কোথাও কোন যানজট নেই। কোথাও কোথাও মহাসড়কে কোন গাড়ি নেই।"