• শনিবার, আগস্ট ২৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:২৫ রাত

এবার খুলনা সার্কিট হাউজ মাঠে হচ্ছে না ঈদ জামাত

  • প্রকাশিত ০৭:১৪ রাত আগস্ট ১১, ২০১৯
খুলনা সার্কিট হাউজ ময়দান
খুলনা সার্কিট হাউজ ময়দান ঢাকা ট্রিবিউন

এবার খুলনার মুসল্লিরা টাউন হল জামে মসজিদে ঈদের প্রধান জামাত আদায় করবেন

এ বছর ঈদুল আজহায় খুলনা সর্কিট হাউজ ময়দানে ঈদ জামাত অনুষ্ঠিত হচ্ছে না। পাশাপাশি নগরীর মসজিদগুলোতেও নেই কোনো বাড়তি সাজ-সজ্জার ব্যবস্থা। অপ্রয়োজনীয় ব্যয় কমাতে এমন সিদ্ধান্ত নিয়েছে খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি)।

এ বিষয়ে কেসিসি ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শেখ গাউসুল আজম বলেন, বিগত বছরগুলোতে কেসিসির উদ্যোগে মহানগরীর অলিগলির মসজিদে তোরণ নির্মাণ করা হতো। এগুলো অপ্রয়োজনীয়। এছাড়া, ঐতিহ্যবাহী সার্কিট হাউজ মাঠে ঈদের নামাজ আদায়ের জন্য সামিয়ানা দিয়ে সাজানো হলেও বর্ষায় শেষপর্যন্ত নামাজ আদায় করা সম্ভব হয় না। অথচ প্রতি বছর ব্যয় হয় প্রায় ১৮ লাখ টাকা। এ জন্য বর্ষার মৌসুম চিন্তা করে এবার আর সার্কিট হাউজ মাঠ সাজানো হয়নি। 

এবার মুসল্লিরা টাউন হল জামে মসজিদে ঈদের প্রধান জামাত আদায় করবেন বলে জানান তিনি।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আবহাওয়া প্রতিকূল থাকায় সোমবার পবিত্র ঈদ-উল-আযহার প্রথম ও প্রধান জামাত সার্কিট হাউস ময়দানের পরিবর্তে সকাল আটটায় খুলনা টাউন জামে মসজিদে অনুষ্ঠিত হবে। জামাতে ইমামতি করবেন টাউন জামে মসজিদের ভারপ্রাপ্ত খতিব আলহাজ্ব মাওলানা আবু দাউদ। একই স্থানে সকাল নয়টায় দ্বিতীয় ও শেষ জামাত অনুষ্ঠিত হবে। 

এছাড়া, সকাল সাড়ে ৮টায় খুলনা কালেক্টরেট জামে মসজিদে একটি জামাত অনুষ্ঠিত হবে। এছাড়া খুলনা সিটি কর্পোরেশন পরিচালিত বায়তুন নূর জামে মসজিদ কমপ্লেক্স-এ দু’টি জামায়াত অনুষ্ঠিত হবে। সকাল ৮টায় ১ম জামায়াতে ইমামতি করবেন মসজিদের খতিব হাফেজ মাওলানা ইমরান উল্লাহ এবং সকাল ৯ টায় ২য় জামায়াতে ইমামতি করবেন মসজিদের পেশ ইমাম মাওলানা আব্দুল গফুর।