• রবিবার, নভেম্বর ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৭:৪১ রাত

সোহরাওয়ার্দী হাসপাতালে ২০০ শয্যার ডেঙ্গু ওয়ার্ড উদ্বোধন

  • প্রকাশিত ১০:৫০ সকাল আগস্ট ১২, ২০১৯
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক
শনিবার (১১ আগস্ট) রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে রবিবার নতুন ২০০ শয্যার ডেঙ্গু ওয়ার্ড উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। ছবি: ইউএনবি

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ডেঙ্গু রোগীর সংখ্যা এখন তুলনামূলক কমে আসছে

রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে নতুন ২০০ শয্যার ডেঙ্গু ওয়ার্ড উদ্বোধন করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এ ওয়ার্ডে নারী ও পুরুষদের জন্য ১০০ করে শয্যা রাখা হয়েছে।

শনিবার (১১ আগস্ট) ওয়ার্ড উদ্বোধন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ডেঙ্গু রোগীর সংখ্যা এখন তুলনামূলক কমে আসছে। অতিরিক্ত সতর্কতা অবলম্বন করে সোহরাওয়ার্দী হাসপাতালে ২০০ নতুন শয্যা চালু করা হলো।

তিনি জানান, ডেঙ্গু রোগী ভর্তির জন্য শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে উদ্যোগ নেয়া হয়েছে এবং শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালকে প্রস্তুত করা হচ্ছে।

ঈদের ছুটি শেষে ঘরে ফিরে টয়লেট ফ্লাশ করা, সব ফ্যান স্পিডে ছেড়ে দেয়া, বেসিনে পর্যাপ্ত পানি ঢালা, ফ্রিজের ট্রে পরিষ্কার করা, টবের পানি বদলিয়ে দেয়াসহ অন্যান্য করণীয় বিষয়ে সাধারণ মানুষকে অবহিত করতে সংবাদকর্মীদের স্বাস্থ্যমন্ত্রী অনুরোধ করেন।

স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব ইউছুফ হারুন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর আবুল কালাম আজাদ প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।