• রবিবার, ফেব্রুয়ারি ২৩, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:০০ রাত

পদ্মায় স্পিডবোট উল্টে নিখোঁজ ১, নৌযান চলাচল বন্ধ

  • প্রকাশিত ১২:২৬ দুপুর আগস্ট ১৩, ২০১৯
ডুবি
প্রতীকী ছবি।

‘বৈরী আবহাওয়ার কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে রোরো ফেরিসহ সব ধরনের ফেরি চলাচল সকাল ১০টা থেকে বন্ধ আছে। আবহাওয়া ভাল হলেই ফেরি চলবে’

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলায় শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে মাঝপদ্মায় স্পিডবোট ডুবে দীন ইসলাম হোসেন রনি (৮) নামে এক ছেলে নিখোঁজ রয়েছে। তার পিতার নাম সিদ্দিকুর রহমান।

মঙ্গলবার (১৩ আগস্ট) সকাল পৌনে ৯টার দিকে শিমুলিয়া ঘাট থেকে কাঁঠালবাড়ী ঘাট যাওয়ার পথে এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন মাওয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ আমিনুল ইসলাম। 

তিনি জানান, "১৯ জন যাত্রী বহন করে শিমুলিয়া ঘাট থেকে কাঁঠালবাড়ী ঘাট যাচ্ছিল স্পিডবোটটি। মাঝপদ্মায় বোটটি ডুবে গিয়ে দীন ইসলাম রনি (৮) নামে এক শিশু নিখোঁজ হয়। বাকি যাত্রীদের উদ্ধার করে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। নিখোঁজের সন্ধানে উদ্ধারকাজ চলছে।"

বেলা ১১টা ২০ মিনিটে লৌহজং উপজেলার উপজেলা নির্বাহী অফিসার জানান, "পৌনে নয়টার দিকে শিমুলিয়া ঘাটের কাছে স্পিডবোট উল্টে যায়। আশে-পাশের অন্যান্য স্পিডবোট থেকে তাৎক্ষণিক উদ্ধার করা হয়। তবে, দীন ইসলাম রনি ( ৮) নামে একটি ছেলে নিখোঁজ আছে। সেনাবাহিনী, কোস্টগার্ড, নৌপুলিশ উদ্ধার তৎপরতা চালাচ্ছে। এখনো নিখোঁজ যাত্রীকে উদ্ধার করা যায়নি।"

এদিকে, বৈরী আবহাওয়ার কারণে মঙ্গলবার সকাল ১০ টা থেকে ফেরিসহ লঞ্চ, স্পিডবোট চলাচল বন্ধ রেখেছে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান জানান, "বৈরি আবহাওয়ার কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌ-রুটে রোরো ফেরিসহ সব ধরনের ফেরি চলাচল সকাল ১০ টা থেকে বন্ধ আছে। আবহাওয়া ভাল হলেই ফেরি চলবে।"