• সোমবার, সেপ্টেম্বর ১৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৭:১৩ রাত

পরিকল্পনা মন্ত্রী: বঙ্গবন্ধুর স্বপ্ন ও আদর্শকে হত্যা করতে পারেনি ঘাতকরা

  • প্রকাশিত ০৫:০৩ সন্ধ্যা আগস্ট ১৫, ২০১৯
পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান
বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় সুনামগঞ্জ শিল্পকলা একাডেমির হাসনরাজা মিলনায়তনে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান। ঢাকা ট্রিবিউন

'বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনাদর্শকে ধারণ করে সবাই মিলে একটি অসাম্প্রদায়িক, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে হবে'

পরিকল্পনামন্ত্রী এম.এ মান্নান বলেছেন, "স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে আজকের এই দিনে ঘাতকরা হত্যা করেছিল। বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর স্বপ্ন ও আদর্শকে হত্যা করতে পারেনি।"

বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ১০টায় সুনামগঞ্জ শিল্পকলা একাডেমির হাসনরাজা মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এম এ মান্নান বলেন, "বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনাদর্শকে ধারণ করে সবাই মিলে একটি অসাম্প্রদায়িক, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে হবে। জাতীয় শোক দিবসে এই হোক আমাদের অঙ্গীকার।"

পরিকল্পনামন্ত্রী আরও বলেন, "অর্থনৈতিক মুক্তির জন্য তিনি আজীবন সংগ্রাম করেছেন। এটা আমাদের জন্য শিক্ষণীয়। বিশেষ করে নতুন প্রজন্মের যারা আছেন তাদের বঙ্গবন্ধুর রচনা এবং বক্তৃতামালা পড়তে হবে, জানতে হবে। শোক দিবসে তাদের প্রতি এটাই আমার আহ্বান।" 

আলোচনাসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আফতাব উদ্দিন, সুনামগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, জেলা পুলিশ সুপার মো. মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবীর ইমন প্রমুখ। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ।

সভার শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের আত্মার শান্তি কামনায় একমিনিট নীরবতা পালন করা হয়। এর আগে সকাল সাড়ে ৯টায় জাতীয় শোক দিবস উপলক্ষ্যে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।