• শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৩১ রাত

এবার সিলেটে ধর্ষণ চেষ্টার অভিযোগে গ্রেফতার মসজিদের ইমাম

  • প্রকাশিত ১০:৪৩ সকাল আগস্ট ১৭, ২০১৯
ধর্ষণ
সিলেটের কানাইঘাট উপজেলায় সাড়ে সাতবছর বয়সী এক কন্যাশিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে হাসান আহমদ (২২) নামের এক মসজিদের ইমামকে গ্রেফতার করেছে পুলিশ। ছবি: ঢাকা ট্রিবিউন

ধর্ষণের চেষ্টা করলে শিশুটি কান্নাকাটি করায় তাকে একটি পেয়ারা হাতে দিয়ে কাউকে কিছু জানাতে না করে মসজিদের ওই ইমাম

সিলেটের কানাইঘাট উপজেলায় সাড়ে সাতবছর বয়সী এক কন্যাশিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে হাসান আহমদ (২২) নামের এক মসজিদের ইমামকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (১৬ আগস্ট)  এঘটনায় ওই ইমামের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(৪) এর খ ধারায় থানায় মামলা দায়ের করা হয়েছে। 

অভিযুক্ত হাসান জকিগঞ্জ উপজেলার মানিকপুর ইউনিয়নের উত্তর খলাধাপনিয়া গ্রামের একটি মসজিদের ইমাম। শিশুটিকে ডাক্তারি পরীক্ষার জন্য ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার (ওসিসি)-এ ভর্তি করা হয়েছে। 

কানাইঘাট থানার পুলিশ ও শিশু মেয়েটির পারিবারিক সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বিকেল তিনটার দিকে শিশুটি বাড়ি থেকে একা পুকুরে গোসল করতে যায়। এসময় একইগ্রামের বসবাসরত হাফিজ হাসান আহমদ কৌশলে শিশুটিকে তার নিজ বাড়িতে নিয়ে ধর্ষণের চেষ্টা চালায়। মেয়েটি কান্নাকাটি শুরু করলে হাসান তাকে একটি পেয়ারা হাতে দিয়ে ঘর থেকে বের করে দেয় এবং ঘটনাটি কাউকে না জানাতে বলে। শিশুটি তার মাকে ঘটনা জানিয়ে দেওয়ায়, তার বাবা ওইদিন রাতেই মেয়েকে সাথে নিয়ে ধর্ষণের চেষ্টাকারী হাফিজ হাসান আহমদের বিরুদ্ধে কানাইঘাট থানায় অভিযোগ দায়ের করেন। 

কানাইঘাট ওসি শামসুদ্দোহা পিপিএম বলেন, “শনিবার ধর্ষণ চেষ্টার অভিযোগে আটক ইমামকে  আদালতে হাজির করা হবে।” তিনি জানান, “ঘটনাটি জানার পর তাৎক্ষণিকভাবে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ধর্ষণের চেষ্টাকারী হাসান আহমদকে গ্রেফতার করে।” 

প্রসঙ্গত, সম্প্রতি ধর্ষণের অভিযোগে নারায়ণগঞ্জে মসজিদের এক ইমামকে গ্রেফতার করা হয়।