• বৃহস্পতিবার, নভেম্বর ১৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৯:৩১ রাত

প্রধানমন্ত্রী: বন্যার পরই উন্নয়ন প্রকল্প শুরু করুন

  • প্রকাশিত ০৫:৪৬ সন্ধ্যা আগস্ট ১৮, ২০১৯
প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

'প্রতিবছর জাতীয় বাজেট উপস্থাপনের পরই দেশে বন্যা হয়, তাই, বন্যার সময়ে উন্নয়ন প্রকল্পের পেপার ওয়ার্ক সম্পূর্ণ করা যেতে পারে'

বন্যার পানি নেমে যাওয়ার পরই যাতে উন্নয়ন প্রকল্পগুলোর কাজ শুরু করা যায় সে জন্য নজরদারি জোরদার করতে নিজের কার্যালয়কে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার নিজ কার্যালয়ে কর্মকর্তাদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময়কালে প্রধানমন্ত্রী এ নির্দেশনা দেন বলে ইউএনবির একটি খবরে বলা হয়।

তিনি বলেন, "যেহেতু আমাদের ভালো ব্যবস্থা আছে, তাই আমি মনে করি আমাদের দফতর থেকে নজরদারি জোরদার করা দরকার যাতে প্রতিটি মন্ত্রণালয় এখনই বৈঠক করে কাজের অগ্রাধিকার ঠিক করতে পারে এবং বন্যার পরই আমরা (চলতি অর্থবছরে নেয়া উন্নয়ন প্রকল্পের) ভৌত কাজ শুরু করতে পারি।"

প্রকল্প যাতে সময় মতো বাস্তবায়ন হয় সে জন্য প্রস্তুতি নেয়ার ক্ষেত্রে প্রধানমন্ত্রীর কার্যালয়কে বিশেষ মনোযোগ দিতে হবে বলেও পরামর্শ দেন তিনি।

চলতি বাজেটে সরকার বিভিন্ন উন্নয়ন প্রকল্প নিয়েছে জানিয়ে শেখ হাসিনা আরও বলেন, "বিভিন্ন মন্ত্রণালয়কে এখন উন্নয়ন প্রকল্প অনুযায়ী কাজের অগ্রাধিকার দিতে হবে। প্রতিবছর জাতীয় বাজেট উপস্থাপনের পরই দেশে বন্যা হয়। বন্যার সময়ে উন্নয়ন প্রকল্পের পেপার ওয়ার্ক সম্পূর্ণ করা যেতে পারে।"

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমাম, ড. মশিউর রহমান ও ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়কারী মো. আবুল কালাম আজাদ, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম, প্রধানমন্ত্রীর সচিব মো. সাজ্জাদুল হাসান, প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার এম নজরুল ইসলাম প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।