• শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫৬ রাত

লার্ভা নিধন: ৬ বাড়ির মালিককে ডিএসসিসির জরিমানা

  • প্রকাশিত ০৯:০৫ রাত আগস্ট ২৪, ২০১৯
এডিস মশার লার্ভা
ছবি: সংগৃহীত

বাড়িতে এডিস মশার লার্ভা পাওয়া যাওয়ায় তাদেরকে এই জরিমানা করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) পক্ষ থেকে চলমান ভ্রাম্যমাণ আদালত

ডেঙ্গুজ্বরের জীবাণুবাহী এডিস মশার লার্ভা নিধনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) পক্ষ থেকে চলমান ভ্রাম্যমাণ আদালত শনিবার (২৪ আগস্ট) ছয় বাড়ির মালিককে জরিমানা করেছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান ধানমন্ডিতে একটি নির্মাণাধীন ভবনে লার্ভা পাওয়া যাওয়ায় ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে নির্মাণ কোম্পানির সুপারভাইজারকে তিন দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন।

সেই সাথে নোংরা ও অপরিচ্ছন্ন পরিবেশ পাওয়ায় ধানমন্ডির একটি ও যাত্রাবাড়ীর চারটি বাড়ির মালিককে মোট ১৭ হাজার টাকা জরিমানা করা হয় বলে ডিএসসিসির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান ধানমন্ডি ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এলাকার ৩০টি বাড়ি, ম্যাজিস্ট্রেট বাবর আলি আজিমপুর এলাকার ৩০টি বাড়ি ও ম্যাজিস্ট্রেট জাহিদ হোসন বায়তুল মোকাররম, জাতীয় ক্রীড়া পরিষদ ও স্টেডিয়াম এলাকায় ৩১টি হোল্ডিং পরিদর্শন করেন।

এছাড়া, অঞ্চল-৪ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান সদরঘাট এলাকার ১০টি বাড়ি এবং ম্যাজিস্ট্রেট সোনিয়া যাত্রাবাড়ী এলাকায় ৩১টি বাড়ি পরিদর্শন করে চার বাড়ির মালিককে সাত হাজার টাকা জরিমানা করেন।