• শনিবার, ডিসেম্বর ০৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৪:৪৮ বিকেল

মৌলভীবাজারে শহীদ জিয়া অডিটরিয়ামের নামফলক ভাঙলো ছাত্রলীগ

  • প্রকাশিত ০৮:৪৩ রাত আগস্ট ২৯, ২০১৯
মৌলভীবাজার সরকারি কলেজের শহীদ জিয়া অডিটরিয়াম
বৃহস্পতিবার মৌলভীবাজার সরকারি কলেজের শহীদ জিয়া অডিটরিয়ামের নামফলক ভেঙে দিয়েছে জেলা ছাত্রলীগ ঢাকা ট্রিবিউন

এ ঘটনার প্রতিবাদ জানিয়েছে জেলা বিএনপি

মৌলভীবাজার সরকারি কলেজের শহীদ জিয়া অডিটরিয়ামের নামফলক ভেঙে দিয়েছে ছাত্রলীগ। 

বৃহস্পতিবার (২৯ আগস্ট) দুপুরে জেলা ছাত্রলীগের নেতৃত্বে অডিটরিয়ামের নামফলক ভেঙে ‘মৌলভীবাজার সরকারি কলেজ অডিটরিয়াম’ নামকরণ করা হয়েছে। 

এসময় জেলা ছাত্রলীগ সভাপতি আমিরুল হোসেন চৌধুরী আমিন ও সাধারণ সম্পাদক মাহবুব আলমসহ জেলা ও কলেজ ছাত্রলীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঘটনার পর আনন্দ মিছিল করেছেন ছাত্রলীগ নেতা-কর্মীরা। এসময় তারা ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’, ‘মৌলভীবাজারের মাটি ছাত্রলীগের ঘাঁটি’ ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহবুব আলম বলেন, “শিক্ষা প্রতিষ্ঠানে ব্যক্তির নামে অডিটরিয়ামের নাম থাকার বিষয়ে সাধারণ শিক্ষার্থীরা আপত্তি জানিয়ে আসছিল। তাই সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে নিয়েই জেলা ছাত্রলীগ অডিটরিয়ামের নামফলক ভেঙে মৌলভীবাজার সরকারি কলেজ অডিটরিয়াম দিয়েছে।”

মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. ফজলুল আলী বলেন, “কে বা কারা কাজটি করেছে আমি জানি না। তবে বিষয়টি সম্পর্কে প্রশাসন অবগত রয়েছে। আমরা প্রয়োজনীয় পদক্ষেপ নেবো।”

এদিকে, এঘটনার প্রতিবাদ জানিয়েছে মৌলভীবাজার জেলা বিএনপি।

বৃহস্পতিবার সন্ধ্যায় জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান স্বাক্ষরিত একটি প্রতিবাদলিপি গণমাধ্যমের কাছে পাঠিয়েছে দলটি।

একইসঙ্গে এঘটনায় জড়িতদের বিরুদ্ধে ফৌজদারী ব্যবস্থা নিতে কলেজ কর্তৃপক্ষকে অনুরোধ জানিয়েছেন জেলা বিএনপির নেতারা।