• শুক্রবার, ডিসেম্বর ০৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৬:৫১ সন্ধ্যা

চার বাংলাদেশিকে ধরে বিএসএফ’র হাতে তুলে দিলো ভারতীয় জনতা

  • প্রকাশিত ১১:৩৭ সকাল আগস্ট ৩০, ২০১৯
বিএসএফ
ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী- বিএসএফ। ফাইল ছবি/রয়টার্স

এ বিষয়ে কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের আহ্বান করে বিজিবি

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার কাঁঠালডাঙ্গী সীমান্তের ওপারে ভারতীয় চার বাংলাদেশি নাগরিককে ধরে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) কাছে হস্তান্তর করেছে দেশটির জনগণ। আটকদের ভারতীয় পুলিশের কাছে হস্তান্তর করেছে বিএসএফ।

অবৈধ অনুপ্রবেশের দায়ে তাদের ভারতের উত্তর দিনাজপুর জেলার গোয়ালপুকুর থানার পুলিশ তাদেরকে জেল হাজতে পাঠিয়েছে।

শুক্রবার (৩০ আগস্ট) সকালে ঠাকুরগাঁও ৫০ বিজিবি এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, তাদের আওতাধীন কাঁঠালডাঙ্গী বিওপির মেইন পিলার ৩৬৯ থেকে ভারতের সীমান্তের অভ্যন্তরে আনুমানিক ৫ কিলোমিটার দূরে উত্তর দিনাজপুর জেলার গোয়ালপুকুর থানার নারগাঁওয়ে বৃহস্পতিবার বিকেলে ভারতীয় জনতা চার বাংলাদেশি নাগরিককে আটক করে ১৪৬ বিএসএফ নারগাঁও ক্যাম্পের টহল দলের কাছে হস্তান্তর করে।

আটক বাংলাদেশিরা হলেন- জেলার হরিপুর উপজেলার মুন্নাটুলি এলাকার পশ্চিম আটঘরিয়া গ্রামের দুই সহোদর মো. রুবেল (২৫) ও মো. জামাল (২২), একই গ্রামের মো. মাহাবুব (১৬) ও মিনমিন চাদর গ্রামের মাসুম (১৮)।

৫০ বিজিবি’র সহকারী পরিচালক রাজ মাহমুদ স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এ ঘটনার পরিপ্রেক্ষিতে বিজিবির প্রতিনিধি তাৎক্ষণিকভাবে ফুলবাড়ী বিএসএফ ক্যাম্পে যোগাযোগ করলে ক্যাম্প কমান্ডার প্রাথমিকভাবে বিষয়টি অবগত নন বলে জানান। পরবর্তীতে এ বিষয়ে কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের আহ্বান করা হয়।

পতাকা বৈঠকে বিজিবি কোম্পানি কমান্ডার বিএসএফ ক্যাম্প কমান্ডারের কাছে আবারও বাংলাদেশি নাগরিকদের আটকের বিষয়ে জানতে চাইলে তিনি বিষয়টি স্বীকার করেন এবং তাদেরকে ভারতের গোয়ালপুকুর থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান। তিনি আরও জানান, আটক বাংলাদেশিদের কাছে অস্থায়ী ভারতীয় পরিচয়পত্র পাওয়া গেছে। প্রায় ৬ মাস আগে তারা কাজের খোঁজে ভারতে অনুপ্রবেশ করে বলে জানিয়েছে বিজিবি সূত্র।