• শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০১:২৬ দুপুর

সিলেটে ‘বন্দুকযুদ্ধে’ একাধিক ডাকাতি মামলার আসামি নিহত

  • প্রকাশিত ০৪:৩৪ বিকেল সেপ্টেম্বর ১, ২০১৯
বন্দুকযুদ্ধ
ঘটনাস্থল থেকে পাওয়া যাওয়া অস্ত্র-শস্ত্র ঢাকা ট্রিবিউন

পুলিশ জানায়, ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে একটি দেশীয় পাইপগান, ৫ রাউন্ড তাজা গুলি, ৬ রাউন্ড গুলির খোসা, ২টি রামদা, ১টি লম্বা ছোরা, ১টি কার্টার ও ১টি তলোয়ার পাওয়া গেছে 

সিলেটের বিয়ানীবাজারে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে ৮টি ডাকাতি মামলার আসামি মিছবাহ উদ্দিন (২৭) নিহত হয়েছেন।

রবিবার (১ সেপ্টেম্বর) সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ও মিডিয়া অফিসার মো:আমিনুল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ডাকাতি কাজে ব্যবহৃত অস্ত্র উদ্ধার অভিযানের অংশ হিসেবে ভোর রাত ৩টা ১৫ মিনিটের দিকে ডাকাত মিছবাহকে নিয়ে বিয়ানীবাজার থানার ওসি অবনী শংকর করের নেতৃত্বে পুলিশ সদস্যরা শেওলা ব্রিজের উত্তর পাশ অতিক্রম করছিলেন। 

এসময় আগে থেকে ওঁৎ পেতে থাকা তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি করতে থাকে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে পুলিশের হেফাজতে থাকা ডাকাত মিছবাহ দক্ষিণ চরিয়া রাস্তা দিয়ে পালানোর চেষ্টা করে। পুলিশের প্রতিরোধের ফলে মিছবাহর সহযোগীরা পালিয়ে যায়।

পরবর্তীতে স্থানীয় লোকজনের সহায়তায় এবং থানা হতে অতিরিক্ত পুলিশ মোতায়ন করে ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে একটি দেশীয় পাইপগান, ৫ রাউন্ড তাজা গুলি, ৬ রাউন্ড গুলির খোসা, ২টি রামদা, ১টি লম্বা ছোরা, ১টি কার্টার, ১টি তলোয়ারসহ ব্রিজের নিচে ডাকাত মিছবাহকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাকে চিকিৎসার জন্য দ্রুত বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

মিছবাহর লাশ ময়নাতদন্তের জন্য ওসমানী মেডিকেল কলেজ মর্গে প্রেরণ করা হয়েছে। এঘটনায় বিয়ানীবাজার থানায় একটি নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।