• শনিবার, জানুয়ারী ১৮, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:০০ সকাল

উন্নয়ন যোগাযোগ পেশাজীবীদের নিয়ে ‘বাংলাদেশ ডেভলপমেন্ট কমিউনিকেশন ফোরাম’র যাত্রা শুরু

  • প্রকাশিত ০৪:৪৪ বিকেল সেপ্টেম্বর ১, ২০১৯
বাংলাদেশ ডেভলপমেন্ট কমিউনিকেশন ফোরাম
বাংলাদেশ ডেভলপমেন্ট কমিউনিকেশন ফোরাম

মিট-আপ এর আয়োজনে ছিলেন প্ল্যান ইন্টারন্যাশনাল, আইওএম, ব্র্যাক, সেভ দ্য চিলড্রেন, ইউএনডিপিতে কর্মরত যোগাযোগ কর্মকর্তাগণ

উন্নয়ন যোগাযোগের ভুমিকা, গুরুত্ব ও কার্যকারিতা বিবেচনা করে যাত্রা শুরু করলো অনলাইনভিত্তিক প্লাটফর্ম ‘বাংলাদেশ ডেভলপমেন্ট কমিউনিকেশন ফোরাম’। 

শনিবার (৩১ আগস্ট) রাজধানীর বাংলামোটরে গ্রিন লাউঞ্জ রেস্তোরাঁয় ‘বাংলাদেশ ডেভলপমেন্ট কমিউনিকেশন ফোরাম মিট-আপ’ শীর্ষক এই মিলনমেলায় অংশগ্রহণ করেন স্থানীয় ও আন্তর্জাতিক সংস্থায় কর্মরত শতাধিক উন্নয়ন যোগাযোগ পেশাজীবী। 

এসএনভি নেদারল্যান্ডস ডেভেলপমেন্ট অর্গানাইজেশনে কর্মরত কমিউনিকেশন অ্যান্ড নলেজ অ্যাডভাইজার মাসুদ রানার তত্ত্বাবধানে একটি ফেসবুক গ্রুপের মাধ্যমে এই ফোরামের কার্যক্রম শুরু হয়। বর্তমানে এর নেতৃত্ব দিচ্ছেন ইউএনডিপি বাংলাদেশের কমিউনিকেশন হেড মো. আবদুল কাইয়ুম। মিট-আপ এর আয়োজনে ছিলেন প্ল্যান ইন্টারন্যাশনাল, আইওএম, ব্র্যাক, সেভ দ্য চিলড্রেন, ইউএনডিপিতে কর্মরত যোগাযোগ কর্মকর্তাগণ।  

আয়োজক কমিটির পক্ষ থেকে জানানো হয়, প্রথমবারের মত এরকম উদ্যোগ নেওয়ার মূল লক্ষ্য এই সেক্টরে কর্মরতদের সাথে পরিচিত হওয়া, যারা ভবিষ্যতে কাজ করতে আগ্রহী তাদের জন্য একটি প্লাটফর্ম তৈরি করা এবং বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরতদের অভিজ্ঞতা, সাধারণ আগ্রহ, দক্ষতা, সুযোগ এবং যোগাযোগ সেক্টরে বিকাশের গল্প ইত্যাদি বিষয় নিয়ে পরস্পরের সাথে আলোচনার মাধ্যমে এই সেক্টরকে আরও শক্তিশালী করা। 

অনুষ্ঠানে তিনটি সেশনে শতাধিক উন্নয়ন যোগাযোগ পেশাজীবী পরস্পর পরিচিত হন, সেক্টরে নতুনদের পরামর্শ দেন এবং দক্ষতা বাড়ানো ও নিজ নিজ সংস্থার যোগাযোগ বিভাগকে শক্তিশালী করার ব্যাপারে আলোচনা করেন। 

মিট-আপে অংশগ্রহণকারীরা ভবিষ্যতে ফোরামের কার্যক্রম বহাল থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।