• বৃহস্পতিবার, অক্টোবর ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৩৮ রাত

ডিএমপি কমিশনার: পুলিশকে লক্ষ্য করে হামলা চালানো হয়

  • প্রকাশিত ০৫:০২ সন্ধ্যা সেপ্টেম্বর ১, ২০১৯
ডিএমপি কমিশনার
রবিবার ডিএমপি কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। ছবি: সংগৃহীত

'মালিবাগ ও গুলিস্তানের বিস্ফোরণের ঘটনার সাথে শনিবারের হামলার কোনো যোগসূত্র আছে কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে'

শনিবার (৩১ আগস্ট) রাতে রাজধানীর সায়েন্সল্যাবে মন্ত্রীর গাড়িবহর নয় পুলিশকে লক্ষ্য করেই বোমা ছোড়া হয়েছিল বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। রবিবার (১ সেপ্টেম্বর) ডিএমপি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি। 

ডিএমপি কমিশনার বলেন, "সার্বিক পরিস্থিতি বিবেচনা করে মনে হচ্ছে যে মন্ত্রী মহোদয়ের গাড়িবহর নয়, পুলিশকে লক্ষ্য করেই বোমা ছোড়া হয়েছিল।"

"এর আগে মালিবাগ ও গুলিস্তানে ঘটে যাওয়া বিস্ফোরণের ঘটনার সাথে এই ঘটনার কোনো যোগসূত্র আছে কিনা তা পুলিশ এবং পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি) তদন্ত করে দেখছে", যোগ করেন আছাদুজ্জামান মিয়া।

তিনি আরও বলেন, "এছাড়া ২০১৪ ও ২০১৫ সালে বিএনপি-জামায়াত আন্দোলনের সময় সারাদেশব্যাপী ককটেল বিস্ফোরণের ঘটনার সাথে এর যোগসূত্র আছে কিনা তাও খতিয়ে দেখা হবে। অন্যদিকে যুদ্ধাপরাধীদের চলমান বিচার প্রক্রিয়াকে ব্যহত করার জন্য এই বিস্ফোরণ ঘটানো হয়েছে কিনা তাও তদন্ত করে দেখা হচ্ছে। তবে এ ধরনের কোনো অপচেষ্টা চালিয়ে সফল হওয়া যাবে না।"

উল্লেখ্য, শনিবার আনুমানিক রাত ৯টা ২০ মিনিটে রাজধানীর সাইন্সল্যাব মোড়ের পুলিশ বক্সের সামনে বোমা বিস্ফোরণে দুই পুলিশ সদস্য আহত হন। আহত সহকারী উপপরিদর্শক (এএসআই) শাহাবুদ্দিন ও কনস্টেবল আমিনুলকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এএসআই শাহাবুদ্দিন ওই এলাকায় এলজিআরডি মন্ত্রী তাজুল ইসলামের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ছিলেন।