• বুধবার, নভেম্বর ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৪:৪৩ বিকেল

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারসহ আট কর্মকর্তাকে বদলি

  • প্রকাশিত ০৮:৩৪ রাত সেপ্টেম্বর ২, ২০১৯
রোহিঙ্গা
রোহিঙ্গা ক্যাম্প। সৈয়দ জাকির হোসেন/ঢাকা ট্রিবিউন

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ আবুল কালামকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসাবে বদলি করে বস্ত্র মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়েছে

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) মোহাম্মদ আবুল কালামসহ আট ক্যাম্প ইনচার্জ (সিআইসি)-কে বদলি করেছে সরকার। জনপ্রশাসন মন্ত্রাণালয়ের এক আদেশে তাদেরকে বদলি করা হয়। 

তাদের মধ্যে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) মোহাম্মদ আবুল কালামকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসাবে বদলি করে বস্ত্র মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়েছে। 

তিনি ছাড়া আরও সাত সিআইসিকে (ক্যাম্প ইনচার্জ) বদলি করা হয়েছে। এদের মধ্যে উখিয়ার মধুরছড়া রোহিঙ্গা ক্যাম্পের ইনচার্জ শামীমুল হক পাভেল, মো. জাহাঙ্গীর আলম ও আবদুল ওয়াহাব রাশেদের নাম জানা গেছে।


আরও পড়ুন- রোহিঙ্গা প্রত্যাবাসন কমিশনারকে বদলি


শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ আবুল কালাম নিজের বদলির বিষয়টি নিশ্চিত করে ঢাকা ট্রিবিউনকে বলেন, ‘‘উখিয়া ও টেকনাফ রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত আরও সাত ক্যাম্প ইনচার্জকে (সিআইসি) বদলি করা হয়েছে। চাকরির নিয়মানুযায়ী তাদেরকে বদলি করা হয়েছে।’’  

প্রসঙ্গত, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উর্ধ্বতন নিয়োগ-১ অধিশাখার উপসচিব মুহাম্মদ আবদুল লতিফ কর্তৃক সোমবার স্বাক্ষরিত ৫৪৯ নম্বর স্মারকে এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, “কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ আবুল কালামকে (অতিরিক্ত সচিব) আগামী ৫ সেপ্টেম্বরের মধ্য নতুন কর্মস্থলে যোগ দিতে বলা হয়েছে।” 


আরও পড়ুন- রোহিঙ্গা ক্যাম্প ইনচার্জ পাভেলকে প্রত্যাহার


এদিকে, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের পরিচালক (যুগ্ম সচিব) মো. মাহবুব আলম তালুকদারকে (৬২৮৪) নতুন শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।