• বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৪৯ রাত

সময়মতো অফিসে আসায় কর্মকর্তাদের মিষ্টি খাওয়ালেন মুন্সীগঞ্জের ডিসি

  • প্রকাশিত ০৫:৫০ সন্ধ্যা সেপ্টেম্বর ৫, ২০১৯
মিষ্টি-শুভেচ্ছাবার্তা
সময়মতো অফিসে আসায় কর্মীদের মিষ্টি ও শুভেচ্ছাবার্তা পাঠান মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার। ঢাকা ট্রিবিউন

কর্মকর্তাদের কাজের উৎসাহ বাড়াতে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে

অফিসে যথাসময়ে উপস্থিত থাকায় কর্মীদের মিষ্টি খাইয়েছেন মুন্সীগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) মো. মনিরুজ্জামান তালুকদার। সময়মতো মাঠ পর্যায়ের কর্মীদের অফিসে উপস্থিত থাকার সরকারি নির্দেশ পালনে কর্মীদের উৎসাহ দিতে তিনি এই অভিনব উদ্যোগ নিয়েছেন।

জানা যায়, কাজের গতি বাড়াতে এবং সাধারণ নাগরিকের ভোগান্তি কমাতে মাঠপর্যায়ে কর্মরত সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সকাল ৯টা থেকে ৯টা ৪০ মিনিটের মধ্যে অফিসে উপস্থিত থাকার নির্দেশ দিয়েছে সরকার। সরকারের এই নির্দেশ কার্যকর করতে বৃহস্পতিবার সকালে সময়মতো অফিসে উপস্থিত কর্মকর্তা ও কর্মচারীদের মিষ্টি দিয়ে শুভেচ্ছা জানান ডিসি মনিরুজ্জামান তালুকদকার।  

বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের অফিসের বিভিন্ন কক্ষ ঘুরে ডিসি'র পাঠানো মিষ্টি ও শুভেচ্ছাবার্তার সত্যতা মিলেছে। সময়মতো উপস্থিত থাকায় কর্মীদের পাঠানো ওই শুভেচ্ছাবার্তায় লেখা হয়, "যথাসময়ে (সকাল ৯টা) অফিসে উপস্থিত থাকায় আপনাকে ধন্যবাদ। এভাবে ভবিষ্যতে প্রত্যেক কর্মদিবসে যথাসময়ে উপস্থিত থেকে সরকারি কাজে আপনার সহযোগিতা প্রত্যাশা করছি।"

এ প্রসঙ্গে মুন্সীগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ে কর্মরত সহকারি কমিশনার কে এম রফিকুল ইসলাম জানান, "আনুমানিক ৫৫ জন কর্মকর্তার ডেস্কে এই চিরকুট ও মিষ্টি পাঠানো হয়। কর্মকর্তাদের কাজের প্রতি আগ্রহ বাড়াতে মিষ্টি ও শুভেচ্ছা বার্তা পাঠান জেলা প্রশাসক।"  

মুন্সীগঞ্জ জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার জানান, "আমরা চাচ্ছি সবাই যথাসময়ে অফিসে আসুক। এর মধ্যে পরীক্ষামূলক একটি হাজিরা খাতায় দেখেছি সবাই ঠিক সময়ে অফিসে আসছেন। কর্মকর্তাদের কাজের উৎসাহ বাড়াতে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।"