• বুধবার, নভেম্বর ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৪:৪৩ বিকেল

বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

  • প্রকাশিত ০৬:৪৯ সন্ধ্যা সেপ্টেম্বর ৫, ২০১৯
আজাহারি
নিহত নাজিম উদ্দীনের স্বজনদের আহাজারি। ঢাকা ট্রিবিউন

এই ঘটনার তীব্র নিন্দা ও কড়া প্রতিবাদ জানিয়ে বিএসএফ ক্যাম্পে চিঠি পাঠিয়েছে বিজিবি

চুয়াডাঙ্গা সদর উপজেলার নিমতলা সীমান্তে নাজিম উদ্দীন (৩৪) নামে এক গরু ব্যবসায়ীকে গুলি করে হত্যা করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

বৃহস্পতিবার ভোরে সীমান্তের ৭৪ নম্বর মেইন পিলারের কাছে এ ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ধোপাখালী ক্যাম্পের কোম্পানী কমান্ডার রেজাউল করিম। নিহত নাজিম উদ্দীন সদর উপজেলার আকন্দবাড়িয়া গাংপাড়ার মৃত আবুল কালামের ছেলে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, বুধবার দিবাগত গভীর রাতে ৭/৮ জন ব্যবসায়ী গরু আনার উদ্দেশে সদর উপজেলার নিমতলা সীমান্তের ৭৪ নম্বর মেইন পিলারে কাছ দিয়ে ভারতে প্রবেশ করে। এসময় গেদে বাগান বিএসএফ ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যরা তাদের উপর গুলি ছোড়েন। এতে নাজিম উদ্দীন ঘটনাস্থলেই নিহত হন এবং বাকিরা পালিয়ে যান। ঘটনার পর রাতেই বিএসএফ তার লাশ নিয়ে যায়।

এদিকে, বৃহস্পতিবার বিকালে ধোপাখালী বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার রেজাউল করিম এই ঘটনার তীব্র নিন্দা ও কড়া প্রতিবাদ জানিয়ে বিএসএফ ক্যাম্পে চিঠি পাঠিয়েছেন।  আজ সন্ধ্যায় এই ঘটনা নিয়ে দুদেশের সীমান্তে দুই বাহিনীর মধ্যে এক পতাকা বৈঠক অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন কমান্ডার রেজাউল করিম।

এ প্রসঙ্গে ঝিনাইদহের খালিশপুর ৫৮ বিজিবি পরিচালক কামরুল হাসান ঢাকা ট্রিবিউনকে বলেন, "বিএসএফের গুলিতে এক বাংলাদেশি নাগরিকের মৃত্যুর খবর আমরা শুনেছি। প্রকৃত ঘটনা জানতে বিজিবির পক্ষ থেকে পতাকা বৈঠকের আমন্ত্রণ জানিয়ে বিএসএফকে পত্র প্রেরণ করা হয়েছে। আজ সন্ধ্যায় এই বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।"